• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৭:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৭:২৫ পিএম

মুশফিকের ব্যাটে লড়াকু সংগ্রহ পেল বাংলাদেশ 

মুশফিকের ব্যাটে লড়াকু সংগ্রহ পেল বাংলাদেশ 

সাউদাম্পটনের রোজ বোলে বিশ্বকাপের ৩১তম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তানকে ২৬৩ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ৮৩ ও সাকিব আল হাসানের ৫১ রানে ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬২ রান করেছে টাইগাররা। 

আগের ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ১০২ রান করেছিলেন মুশফিক। সেই ধারাবাহিকতা বজায় রাখলেন আজও, ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৮৭ বলে ৮৩ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। 

বাঁহাতি-ডানহাতি কম্বিনেশন গড়তে আজ তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকারের পরিবর্তে লিটন দাসকে দিয়ে ইনিংসের উদ্বোধন করিয়েছিলেন টাইগার টিম ম্যানেজমেন্ট। তবে ব্যক্তিগত ১৬ রানে থার্ড আম্পায়ারের বিতর্কিত এক সিদ্ধান্তে বিদায় নিতে হয়েছে লিটন দাসকে। 

১৭তম ওভারে মোহাম্মদ নবীর বলে বোল্ড হয়ে ফিরেছেন তামিম ইকবাল। তবে আফগানিস্তানের পক্ষে আজ অফস্পিনার মুজিব উর রহমান অসাধারণ বল করেছেন। ১০ ওভার বল করে ৩৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। লিটনের পর সাকিব আল হাসান ও সৌম্য সরকারের উইকেটও নিয়েছেন মুজিব।

এদিকে আজ বিশ্বকাপের মঞ্চে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান। ৫১ রান করে মুজিবের বলে এলবিডব্লিউ হওয়ার আগে এবারের বিশ্বকাপের শীর্ষ রান সংগ্রাহকের আসনটিও নিজের করে নিয়েছেন সাকিব। 

বাংলাদেশের আজকের সংগ্রহটা আরও বড় হতেই পারত। তবে সাউদাম্পটনের মন্থর গতির উইকেট বেশ ভুগিয়েছে বাংলাদেশি ব্যাটসম্যানদের। নিশ্চিত বাউন্ডারিগুলোও দৌড়ে তিন রান নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। 

আফগান বোলারদের পক্ষে মুজিব উর রহমান ৩টি ও অধিনায়ক গুলবাদিন নাইব ২টি উইকেট নিয়েছেন। জয়ের জন্য ৫.২৬ হারে ২৬৩ রান করতে হবে তাদের। 

এমএইচএস