• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০১:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০১:২০ পিএম

খেলোয়াড়দের জন্য তহবিল গঠনে প্রধানমন্ত্রীর নির্দেশ  

খেলোয়াড়দের জন্য তহবিল গঠনে প্রধানমন্ত্রীর নির্দেশ  
একনেকের সভায় খেলোয়াড়দের জন্য তহবিল গঠনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফটো : বাসস

দেশের সকল খেলোয়াড়দের আর্থিক নিরাপত্তার আশ্বাস ও সারা বছর প্রশিক্ষণের জন্য তহবিল গঠনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৫ জুন) একনেকের সভা শেষে প্রধানমন্ত্রীর বরাত দিয়ে এসব কথা জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

প্রধানমন্ত্রী খেলোয়াড়দের চাকরি দেয়ার পাশাপাশি অবসরে আর্থিক সুবিধা আশ্বাসও দিয়েছেন। এ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা তাদের মাথায় হাত রাখবো। তারা যাতে কখনো নিচে পড়ে না যায়। ক্রীড়া মন্ত্রণালয়কে এ বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশ দেয়া হয়েছে।

খেলোয়াড়দের বছরজুড়ে প্রশিক্ষণের সুবিধা দেয়ার বিষয়টি প্রধানমন্ত্রী গুরুত্ব দিয়েছেন জানিয়ে এম এ মান্নান বলেন, খেলা আসলেই অনুশীলন শুরু হয়। তারপর আর খবর নাই। প্রধানমন্ত্রীর কথা হলো- যে খেলোয়াড় পেশাজীবী, সে সারাবছরই অনুশীলন করবে। 

একনেকের সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফটো : বাসস 

তিনি আরও বলেন, একজন খেলোয়াড় তো নিজের টাকায় অনুশীলন করবে না। জাতীয় দলে খেললে কেনই বা করবে? প্রধানমন্ত্রী চান খেলোয়াড়দের জন্য ভালো পরিমাণ তহবিল থাকবে। এই তহবিলের আওতায় যেন খেলোয়াড়রা সারা বছর বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ নিতে পারে। 

এছাড়া খেলোয়াড়দের স্বীকৃতি প্রদানের জন্য পুরস্কার প্রদানের ব্যবস্থা রাখা হবে বলেও প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী। তিনি আরও বলেন, ঢাকাস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন প্রকল্পের খরচ ধরা হয়েছে ৯৮ কোটি টাকা। 

এদিকে, একনেকের সভায় বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু তাই নয়, ক্রিকেটারদের আরো সুযোগ-সুবিধা বাড়ানোর কথাও বলেছেন তিনি। 

আরআইএস