• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৩:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৩:০৮ পিএম

ইংলিশ ভক্তের বিদ্রূপেই তেতে উঠেছিলেন স্টার্ক! 

ইংলিশ ভক্তের বিদ্রূপেই তেতে উঠেছিলেন স্টার্ক! 
৪ উইকেট নিয়ে ইংলিশদের রীতিমত গুঁড়িয়ে দিয়েছেন স্টার্ক

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ক্রিকেট দ্বৈরথ পৃথিবীর প্রাচীনতম ক্রীড়া প্রতিদ্বন্দ্বিতার মধ্যে অন্যতম। তাই এই দুই দলের মধ্যকার ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। খেলার মাঠে ক্রিকেটারদের স্লেজিং তো বটেই, ভক্তরাও যেন মুখিয়ে থাকেন প্রতিপক্ষ দলের খেলোয়ারদেড় দুয়োধ্বনি দিতে। 

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর চলছে ইংল্যান্ডে। ক্রিকেটের তীর্থভূমি লন্ডনের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে গতকাল মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। টস হেরে শুরুতে ব্যাট করা অস্ট্রেলিয়ার ২৮৫ রানের টার্গেট পেরোতে গিয়ে জেসন বেহরেনডর্ফ ও মিচেল স্টার্কের বোলিং তোপে ২২১ রানেই থেমে যায় স্বাগতিক ইংল্যান্ড। 

এদিকে গতকাল বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচের আগে এক ইংলিশ ভক্তের বিদ্রূপের শিকার হয়েছিলেন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার মিচেল স্টার্ক,টুইটারে এমনই দাবি করেছেন স্টার্কের স্ত্রী অ্যালিসা হিলি। হিলি নিজেও অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করে আসছেন অনেক দিন ধরে। গেল বছর আইসিসি নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দলের সদস্যও ছিলেন তিনি।

স্টার্কের স্ত্রী অ্যালিসা হিলির টুইট

বিদ্রূপকারী সেই ইংলিশ ভক্তই স্টার্কের ভেতরের আগুন উস্কে দিয়েছেন বলে মনে করেন হিলি। নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে তিনি লিখেছেন, 'ইংলিশ পুরুষটিকে হাই ফাইভস, যে মিচকে পরিহাস করে তাকে তাতিয়ে দিয়েছে! লেজেন্ড, তোমার মঙ্গল হোক।' 

এমন ঘটনার সত্যতা মিলল স্টার্কের কাছ থেকেও। মঙ্গলবার সকালে ম্যাচ শুরুর আগে টিম হোটেলে এক ইংলিশ ভদ্রলোক তাকে উত্যক্ত করেছে বলে জানান বিধ্বংসী এই বাঁহাতি পেসার।  ম্যাচশেষে তিনি বলেন, 'তখনও আমি আধোঘুমে ছিলাম, খুব খিদে পেয়েছিল। তখনই স্যুট পরিধান করা এক লোক আমার কাছে এসে আমার আঙুলের স্ট্রাপিং টেপ ও আমার বোলিং নিয়ে ঠাট্টা করে যাচ্ছিল।' 

সে যাই হোক, মাঠে সব ঠাট্টা বিদ্রূপের জবাব ঠিকই দিয়ে এসেছেন স্টার্ক। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস যেই মুহূর্তে ইংলিশদের ম্যাচজয়ের আশা দেখাচ্ছিলেন একটু একটু করে, দুর্দান্ত এক ইয়র্কারে তাকে বোল্ড করে প্যাভিলিয়নে পাঠিয়েছেন তিনি। সব মিলিয়ে ৮ ওভার চার বলে মাত্র ৪৩ রান খরচায় ইংল্যান্ডের ৪টি উইকেট তুলে নিয়েছেন তিনি। 

এমএইচএস 

আরও পড়ুন