• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৭:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৭:৪৩ পিএম

কিউইদের হাল ধরলেন নিশাম-গ্র্যান্ডহোম

কিউইদের হাল ধরলেন নিশাম-গ্র্যান্ডহোম

এজবাস্টনে ক্রিকেট বিশ্বকাপের ৩৩তম ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। ভেজা আউটফিল্ডের কারণে এক ঘণ্টা দেরিতে শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাট করছে নিউজিল্যান্ড। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ৪৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান। ইনিংসের প্রথম ওভারেই দলীয় ৫ রানে মোহাম্মদ আমিরের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন নিউজিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান মার্টিন গাপটিল। টুর্নামেন্টে এটি আমিরের ১৬তম শিকার।  

গাপটিলের পর তার উদ্বোধনী সঙ্গী কলিন মুনরোও ফিরে গেছেন দ্রুত। দলীয় ২৪ রানে শাহীন আফ্রিদির বলে হ্যারিস সোহেলকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন তিনি। 

এরপর নিউজিল্যান্ড দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরও শিকার হন শাহীন আফ্রিদির। ব্যক্তিগত তিন রানে কট বিহাইন্ড হয়ে ফিরেছেন টেইলর। আর কিউই উইকেটরক্ষক টম লাথাম যেন এই বিশ্বকাপে ছন্দই খুঁজে পাচ্ছেন না। মাত্র ১ রান নিয়ে তিনিও ফিরেছেন শাহীন আফ্রিদির বলে।   

এরপর দলীয় ৮৫ রানে নিউজিল্যান্ড ব্যাটিংয়ের প্রধান ভরসা কেন উইলিয়ামসনও ৪১ রান করে ফিরেছেন লেগ স্পিনার শাদাব খানের বলে। তবে ৫ উইকেট পতনের পর দলের হাল ভালোভাবেই ধরেছেন দুই কিউই অলরাউন্ডার জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোম। 

নিশাম ৬১ ও গ্র্যান্ডহোম ৪৬ রান করে অপরাজিত আছেন। এরই মধ্যে ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে ফিফটি তুলে নিয়েছেন নিশাম। ফিফটির পথে আছেন গ্র্যান্ডহোমও। 

এমএইচএস