• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৭, ২০১৯, ০৪:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০১৯, ০৪:৫১ পিএম

মানিকগঞ্জে হবে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম

মানিকগঞ্জে হবে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম

দেশের মধ্যাঞ্চল মানিকগঞ্জে হবে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল জানিয়েছেন, কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও আন্তর্জাতিক মানের ফুটবল স্টেডিয়াম এবং মানিকগঞ্জ জেলায় আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে সরকারের।

বৃহস্পতিবার (২৭ জুন) সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। অধিবেশনের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।

সরকার দলীয় সংসদ সদস্য মো. আনোয়ারুল আজীম আনারের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, সরকার যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছে। ২০০৯ সাল থেকে মার্চ ২০১৯ পর্যন্ত প্রায় সাড়ে ২৬ লাখ তরুণ-তরুণীকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

মো. মুজিবুল হকের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, তরুণদের বেকারত্ব দূর করতে ও যুবসমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে সরকার যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়াসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছে।

সৈয়দা রুবিনা আক্তারের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরো জানান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ এবং বিদ্যমান জেলা সুইমিংপুলের উন্নয়ন শীর্ষক একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ বিষয়ে পরিকল্পনা কমিশনে প্রকল্পের পিইসি সভা হয়েছে।

এইচএস/

আরও পড়ুন