• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩, ২০১৯, ০৭:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০১৯, ০৭:৩৫ পিএম

কিউইদের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল ইংল্যান্ড 

কিউইদের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল ইংল্যান্ড 
শুরু করেও আজ দলের স্তম্ভের ভূমিকাটা পালন করতে পারেন নি জো রুট

রয়-বেয়ারস্টোর শুরুর ঝড় তেমন কাজে আসলো না স্বাগতিক ইংল্যান্ডের। চেস্টার লী স্ট্রিটে বিশ্বকাপের ৪১তম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩০৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পেরেছে তারা।

যদিও দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো মাত্র ১৮ ওভার ৪ বলেই ইংলিশদের স্কোরবোর্ডে যোগ করেছিলেন ১২৩ রান। তবে মিডল অর্ডারের ব্যর্থতায় শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেটে ৩০৫ রানে থামে এউইন মরগানের দল। 

শুরুতেই আজ স্বাগতিকদের উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও জেসন রয়। তাদের ১২৩ রানের উদ্বোধনী জুটি ভাঙে কিউই অলরাউন্ডার জিমি নিশামের আঘাতে। ব্যক্তিগত ৬২ রানে মিচেল স্যান্টনারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান রয়।  

তবে রয় ফিরলেও বিশ্বকাপে নিজের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি ঠিকই তুলে নিয়েছেন জনি বেয়ারস্টো। আগের ম্যাচেই ভারতের বিপক্ষে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলা বেয়ারস্টো আজ উপহার দিয়েছেন ৯৯ বলে ১০৬ রানের আরেকটি জাঁকালো পারফরম্যান্স। তবে তার ১৫ বাউন্ডারি ও ১ ছক্কার ইনিংস্টির ইতি ঘটেছে কিউই পেসার ম্যাট হেনরির বলে বোল্ড হয়ে। 

এর মাঝে ইংল্যান্ডের 'মিস্টার কন্সিস্টেন্ট' জো রুট বিদায় নিয়েছিলেন মাত্র ২৪ রান করে, ট্রেন্ট বোল্টের প্রথম শিকার হয়ে। উইকেট পতনের এই সুযোগে ভয়ানক ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারকে তুলে নিতেও ভুল করেননি বোল্ট। মাত্র ১১ রান করে বোল্টের বিদ্যুৎ গতির বলে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে ফিরেছেন বাটলার। 

৪০ বলে ৫ বাউন্ডারিতে ৪২ রান করে লড়াইয়ের ইঙ্গিত দিতে থাকা আধিনায়ক মরগানকেও স্যান্টনারের ন্যাচ বানিয়েছেন হেনরি। আর স্যান্টনারের আজকের দিনের একমাত্র শিকার হয়ে ১১ রানে প্যাভিলিয়নের পথ ধরেছেন বিধ্বংসী বেন স্টোকস। টেল-এন্ডারদের কারো ব্যাটেও দেখা যায়নি ভিন্ন কিছু।    

কিউই বোলারদের হয়ে আজ ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও জিমি নিশাম নিয়েছেন ২টি করে উইকেট। মিচেল স্যান্টনার ও টিম সাউদির ঝুলিতে গেছে একটি করে। আজই টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলতে নামা সাউদি ছিলেন বেশ খরুচে। ৯ ওভারে ৭০ রান দিয়ে মাত্র ১ উইকেট সেকথাই বলছে।

আজ জিতলেই সরাসরি সেমিফাইনালে চলে যাবে, এমন সম্ভাবনা আছে দু'দলের সামনেই। সে লক্ষ্য পূরণে কিউই ব্যাটসম্যানদের কঠিন পথই পাড়ি দিতে হবে। 

এমএইচএস 

আরও পড়ুন