• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৭, ২০১৯, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৭, ২০১৯, ০১:৪৩ পিএম

উইম্বলডন মাতাচ্ছেন ১৫ বছর বয়সী ‘ওয়ান্ডারগার্ল‍‍’!

উইম্বলডন মাতাচ্ছেন ১৫ বছর বয়সী ‘ওয়ান্ডারগার্ল‍‍’!
২০০৪ সালে জন্ম নেয়া কোরি ‍‍`কোকো‍‍` গাফ এখন টেনিসের নতুন তারকা

উইম্বলডনে একের পর এক বিস্ময় উপহার দিয়ে যাচ্ছেন ১৫ বছর বয়সী আমেরিকান ‘ওয়ান্ডারগার্ল’ কোরি ‘কোকো’ গাফ। প্রথম রাউন্ডে ভেনাস উইলিয়ামসের মতো তারকাকে হারিয়ে বিস্ময় উপহার দেয়া কোরি উঠে গেছেন টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে!

আগামীকাল উইম্বলডনের নারী এককের চতুর্থ রাউন্ডে কোরি গাফ মুখোমুখি হবেন রোমানিয়ান তারকা সিমোনা হালেপের। তবে ইতোমধ্যেই এই বিস্ময় বালিকা যা করে দেখিয়েছেন, তাতে রীতিমত প্রশংসার বন্যায় ভাসছেন তিনি। লন্ডনের কোর্টেও তিনি যে পরিমাণ সমর্থন পেয়ে যাচ্ছেন, তাতে যে কেউই ভুলবশত তাকে ব্রিটিশ বলে ভাবতেই পারেন!

তৃতীয় রাউন্ডে পলোনা হারকগকে হারাতে বেশ বেগ পোহাতে হলেও, রুদ্ধশ্বাস  এক ম্যাচ উপহার দিয়ে গ্যালারিতে থাকা ১৫ হাজার দর্শককে মাতিয়ে ছেড়েছেন কোরি। ৩-৬, ৭-৬ (৯-৭), ৭-৫ গেমে জেতা ম্যাচের পুরোটা সময় জুড়েই দর্শকদের মুখে ছিল ‘উই লাভ ইয়ু, কোরি’ চিৎকার!

ম্যাচ শেষে কোরি গফের উচ্ছ্বসিত ও গর্বিত বাবা সংবাদমাধ্যমকে বলেন, ‘অসাধারণ সমর্থন পাচ্ছে আমার মেয়ে। আমি এখানে এসে বসছি আর ওর প্রতি সমর্থকদের আবেগে আপ্লুত হচ্ছি। বুঝেই উঠতে পারছি না কিভাবে কি হয়ে গেল!’  

১৫ বছর বয়সী কোরিই এখন উইম্বলডনে খেলার যোগ্যতা অর্জন করা সর্বকনিষ্ঠ খেলোয়াড়। তাই টুর্নামেন্ট শুরুর আগে থেকেই তাকে নিয়ে টেনিস-প্রেমীদের উৎসাহ ছিল চরমে। আর প্রথম রাউন্ডে নিজের 'আইডল' ভেনাসকে হারিয়ে তো নিজেই বাকরুদ্ধ তিনি!

অবশ্য স্বপ্নময় সেই জয়েই থেমে থাকেননি এই লড়াকু কিশোরী, দ্বিতীয় রাউন্ডে স্লোভাকিয়ার মাগাদালেনা রিবারিকোভা ও তৃতীয় রাউন্ডে স্লোভেনিয়ার পলোনা হারকগকে হারিয়ে রীতিমত সপ্তম আসমানে চড়ছেন তিনি। শেষ ষোলোর লড়াইয়ে সিমোনা হালেপকে কোরি হারিয়ে দিতে পারবেন কিনা, সে নিয়েই এখন চলছে হিসাব-নিকাশ।  

 

এমএইচএস

আরও পড়ুন