• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০১৮, ০৭:৪৪ পিএম

মেসিকে সেরা মানতে নারাজ পেলে 

স্পোর্টস ডেস্ক
মেসিকে সেরা মানতে নারাজ পেলে 

 

ফুটবল বিশ্বে কে সর্বকালের সেরা? কারো মতে ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা ইতিহাস সেরা, কারো অভিমত কালো মানিক পেলেই সর্বকালের সেরা ফুটবলার। আর এ যুগের ফুটবল সমর্থকদের মধ্যে কারো সেরা লিওনেল মেসি তো কারো ক্রিশ্চিয়ানো রোনালদো। 

তবে ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলে মোটেও মেসিকে সর্বকালের সেরা মানতে নারাজ। এমনকি মেসিকে তার সাথে তুলনা করতেও নিষেধ করে দিলেন সোজাসাপ্টা। তার মতে শুধুমাত্র বাঁ-পায়ে শট নিতে দক্ষ এমন কোনো ফুটবলার সর্বকালের সেরা হতে পারেনা। সর্বকালের সেরা হতে হলে দরকার বহুমুখী প্রতিভার অধিকারী হওয়া। যা কিনা নেই আর্জেন্টাইন ও বার্সেলোনা তারকা লিওনেল মেসির মাঝে। 

এই প্রথম নয়। এর আগেও কে সর্বকালের সেরা এমন প্রশ্নের মুখে পড়েছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। তবে এর আগে মেসির প্রশংসা করলেও এবার নিজের মত পাল্টে মেসির সমালোচনাই করলেন পেলে। ফোলহা ডি এস.পাওলোর সাথে কথা বলার সময় তিনি পেলে বলেন, 'আপনারা কিভাবে একজন বহু প্রতিভার অধিকারীর সাথে (পেলে নিজেকে বুঝিয়েছেন) শুধুমাত্র বাঁ-পায়েই বলে শট নিতে পারে তার তুলনা দেন? মেসি তো ভালো করে বলে হেডও করতে জানে না!' 

তবে এই পেলেই ২০১৫ সালে শেষ ১০ বছরের সেরা ফুটবলার হিসেবে মেসিকে আখ্যায়িত করেন। তবে এই কদিনে মেসি ঠিক কি কারণে একমুখী প্রতিভার খেলোয়াড় হয়ে গেলো তা হয়তো খোদ পেলেই ভালো বলতে পারবেন!  

এসএইচএস