• ঢাকা
  • রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ০৮:৪০ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ০৮:৪৪ এএম

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে টাইগারদের অনুশীলন শুরু 

ক্রীড়া ডেস্ক
শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে টাইগারদের অনুশীলন শুরু 
শ্রীলঙ্কা সফরের জন্য প্রথম দিন খালেদ মাহমুদ সুজনের অধীনে অনুশীলন করেছে বাংলাদেশ দল

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ এবং ইংল্যান্ড ও ওয়েলসে ক্রিকেট বিশ্বকাপ মিশন শেষ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দেশে ফিরেছে গত ৭ জুলাই। তবে দীর্ঘ দুই মাসের টানা সূচির পর তেমন একটা অবসর যাপনের সুযোগ পাননি মাশরাফী-তামিমরা। আসন্ন শ্রীলঙ্কা সফর কে সামনে রেখে গতকাল বুধবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অন্তর্বর্তীকালীন কোচ খালেদ মাহমুদ সুজন এর অধীনে অনুশীলন শুরু করে দিয়েছে টাইগার বাহিনী।
 
ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের টানা ব্যস্ততার পর মাত্র ১০ দিন বিশ্রাম পেয়েছেন টাইগার ক্রিকেটাররা। অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা সহ দলের সাত সদস্য গতকাল অনুশীলনে অংশ নেন। শুরুতে অনুশীলন ছাড়াই শ্রীলঙ্কা সফরে যাওয়ার পরিকল্পনা থাকলেও পরবর্তীতে তা বাতিল করা হয়। 

এদিকে বিসিবির পক্ষ থেকে ঘোষণা এসেছে, দলে থাকতে হলে স্কোয়াডের সব ক্রিকেটারকে ফিটনেস টেস্ট এ পাস করতে হবে। সে কারণেই হয়তো অনুশীলনে একটু বেশিই তৎপর ছিলেন টাইগার দলপতি মাশরাফী। আয়ারল্যান্ড সিরিজ থেকেই হ্যামস্ট্রিংয়ের চোটসহ ফিটনেস জনিত সমস্যায় ভুগছিলেন তিনি। এবার সেই সীমাবদ্ধতা অতিক্রম করে লঙ্কানদের বিপক্ষে জ্বলে উঠতে বদ্ধপরিকর 'ক্যাপ্টেন ম্যাশ'।
 
তবে দীর্ঘদিন পর ওয়ানডে দলে সুযোগ পাওয়া স্পিনার তাইজুল ইসলাম ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান এনামুল হক বিজয় ছিলেন না দলের অনুশীলন ক্যাম্পে। বিসিবি একাদশের হয়ে এই মুহূর্তে ভারতে 'মিনি রঞ্জি ট্রফি' খেলতে ব্যস্ত আছেন তাইজুল। আর বাংলাদেশ 'এ' দলের হয়ে আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে হোম সিরিজ খেলছেন বিজয়। ১৯ জুলাই সিরিজের প্রথম ওয়ানডে খেলে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার।
 
এর আগে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চেয়েছিলেন টাইগার স্কোয়াডের নিয়মিত দুই সদস্য সাকিব আল হাসান ও লিটন দাস। তাই তাদেরকে বাইরে রেখেই ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ২০ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ ক্রিকেট দল। ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতি ম্যাচ খেলে সফরের আনুষ্ঠানিকতা শুরু করবে লাল সবুজের প্রতিনিধিরা।
 
এদিকে স্থায়ীভাবে নতুন কোচ নিয়োগ দেওয়ার আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব পালন করবেন খালেদ মাহমুদ সুজন। বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন তিনি। 

একনজরে দেখে নিন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি -

প্রথম ওয়ানডে    :  ২৬ জুলাই  (বাংলাদেশ সময় বেলা ৩টায়) 
দ্বিতীয় ওয়ানডে   : ২৯  জুলাই  (বাংলাদেশ সময় বেলা ৩টায়) 
তৃতীয় ওয়ানডে   :  ৩১ জুলাই  (বাংলাদেশ সময় বেলা ৩টায়) 

এমএইচএস 

Islami Bank