• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ১২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৩, ২০১৯, ১২:৩৮ পিএম

‘ধোনির জন্য আমরা বসে নেই’

‘ধোনির জন্য আমরা বসে নেই’
মহেন্দ্র সিং ধোনি। ফটো : আইএএনএস

বিশ্বকাপের পর থেকেই ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি অধ্যায়েরও শেষ দেখছেন অনেকেই। বিশ্বকাপের আগে ধোনি নিজেই ঘোষণা দিয়েছিলেন, এই বিশ্বকাপ খেলেই ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন তিনি। 

ধারণা করা হয়েছিল, এখনই বুটজোড়া তুলে না রাখলেও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলে ক্রিকেট ক্যারিয়ার শেষ করতে পারেন ধোনি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষিত টেস্ট, ওয়ানডে এবং টি-টুয়েন্টি স্কোয়াডে তাকে রাখেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 

মহেন্দ্র সিং ধোনিকে বিশ্রাম দেয়া হয়েছে বলে বিসিসিআইয়ের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ জানালেও পরে ভিন্ন একটি কারণ জানা যায়। আর তা হলো প্যারাসুট রেজিমেন্টে দুই মাসের প্রশিক্ষণ নেয়ার জন্যই ক্যারিবীয় সফরে যেতে চাননি ধোনি।

এর ফলে মহেন্দ্র সিং ধোনি আসলে কবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন, তা নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে। যদিও তার অবসরের বিষয়ে  বিসিসিআই তেমন একটা মাথা ঘামাচ্ছে না বলেই পরিষ্কার ইঙ্গিত পাওয়া গেছে।

বিসিসিআইয়ের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ সংবাদ সম্মেলনে বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সে (ধোনি) খেলছে না। তার জন্য আমরা বসে নেই। 

তাহলে ক্যাপ্টেন কুলের ভবিষ্যৎ হিসেবে কাকে দেখতে চায় টিম ইন্ডিয়া? এ প্রসঙ্গে প্রসাদ বলেন, তিন ফরম্যাটেই ঋশভ পন্থকে নিয়ে ভবিষ্যৎ চিন্তা রয়েছে। আমরা এখন তাকে ঘিরেই মূল পরিকল্পনা সাজাচ্ছি।

আরআইএস  

আরও পড়ুন