• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ১০, ২০১৯, ০২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১০, ২০১৯, ০২:৫০ পিএম

লর্ডস হান্ড্রেডের দায়িত্ব পেলেন ওয়ার্ন  

ক্রীড়া ডেস্ক
লর্ডস হান্ড্রেডের দায়িত্ব পেলেন ওয়ার্ন  
শেন ওয়ার্ন - ছবি: দ্য গার্ডিয়ান 

একশ বলের ক্রিকেট টুর্নামেন্টের জন্য লন্ডন হান্ড্রেড দলের কোচ হলেন অস্ত্রেলিয়ান স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন। গতকাল (শুক্রবার) উদ্বোধনী আসরকে কেন্দ্র করে প্রধান কোচের নাম ঘোষণা লন্ডনভিত্তিক দলটি। আগামী বছর শুরু হবে ‘দ্য হান্ড্রেড টুর্নামেন্ট’। 

অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ইতিহাসে রেকর্ড দ্বিতীয় সর্বোচ্চ ৭০৮ উইকেট শিকার করা ওয়ার্নের এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে(আইপিএল) রাজস্থান রয়্যালসের কোচের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে। 

হান্ড্রেড বল টুর্নামেন্টের জন্য ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘোষিত তৃতীয় অস্ট্রেলিয়ান কোচ হলেন ৪৯ বছর বয়সী ওয়ার্ন। তার আগে অস্ট্রেলিয়ার অপর দুই সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড ও সাইমন ক্যাটিচকে কোচ হিসেবে নিয়োগ দেয় ইসিবি।

কোচের দায়িত্ব পাওয়ার পর বলেন, ‘লর্ডস কেন্দ্রিক হান্ড্রেড দলের প্রধান কোচ হতে বলায় আমি অত্যন্ত আন্দিত ও গর্বিত। নতুন ধরনের একটি টুর্নামেন্টে কোচ হওয়ার সুযোগ পেয়ে এবং আধুনিক খেলোয়াড়দের সঙ্গে কাজ করা এমন একটি বিষয় যা সত্যিই আমার জন্য উপভোগ্য হবে। এ চ্যালেঞ্জ নিতে আমি মুখিয়ে আছি।’

ইংল্যান্ডে প্রথাগত কাউন্টি পদ্ধতির বাইরে শহর ভিত্তিক আটটি দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্য হান্ড্রেড নামে এ টুর্নামেন্ট। ওয়ানডে, টেস্ট, কিংবা টি-টোয়েন্টি নয় নতুন ফরম্যাটে ইনিংস হবে ১০০ বলের। ছয় বলে এক ওভার গন্য হবে। তবে শেষ ওভারটি হবে দশ বলের। বোলাররা পাঁচটি করে কিংবা ধারাবাহিকভাবে দশ বল করতে পারবেন। 

সূত্র: দ্য গার্ডিয়ান 
এসএইচএস 

আরও পড়ুন

Islami Bank