• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১১, ২০১৯, ১০:৩৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১১, ২০১৯, ১১:০৩ এএম

টি-২০ বিশ্বকাপ বাছাইপর্ব : ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক
টি-২০ বিশ্বকাপ বাছাইপর্ব : ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা
বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। ফাইল ফটো

আইসিসি টি-টুয়েন্টি নারী বিশ্বকাপের বাছাইপর্বের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। দলে জায়গা পাননি লতা মন্ডল এবং পান্না ঘোষ। 

শনিবার (১০ আগস্ট) টাইগ্রেসদের ঘোষিত দলে প্রথমবারের মতো টি-টুয়েন্টি ফরম্যাটে সুযোগ পেয়েছেন পেস অলরাউন্ডার শোভানা মুশতারী। দলে ফিরেছেন মুর্শিদা খাতুন। আগেই জানানো হয়েছিল হাঁটুর ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে পারবেন না অলরাউন্ডার রুমানা আহমেদ। 

১৪ জনের দল ঘোষণার পাশাপাশি তিনজনের স্ট্যান্ডবাই তালিকাও প্রকাশ করা হয়েছে। লতা মন্ডলের সঙ্গে তালিকায় আছেন শারমিন আক্তার ও সুরাইয়া আজমিন।

আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে আইসিসি টি-টুয়েন্টি নারী বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। দুই গ্রুপে ভাগ হয়ে ২০২০ বিশ্বকাপের টিকেট পাওয়ার জন্য খেলবে আটটি দল। 

স্কটল্যান্ডে বিশ্বকাপ বাছাইপর্বে অংশ নেয়ার আগে নেদারল্যান্ডসে ১০ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। সেখানে তারা ৪টি প্রস্তুতি ম্যাচ খেলবে। ঈদের পর ১৫ আগস্ট নেদারল্যান্ডসে যাওয়ার জন্য দেশ ছাড়বে বাঘিনীরা। 

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), মুর্শিদা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক, সানজিদা ইসলাম, শোভানা মুশতারী, রিতু মণি, খাদিজাতুল কুরবা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা, শামিমা সুলতানা।

স্ট্যান্ডবাই : লতা মণ্ডল, শারমিন আক্তার, সুরাইয়া আজমিন

আরআইএস 

আরও পড়ুন