• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১১, ২০১৯, ০২:০৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১১, ২০১৯, ০২:০৪ পিএম

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাহজাদ

ক্রীড়া ডেস্ক
অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাহজাদ
বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ার পর এভাবেই কেঁদেছিলেন মোহাম্মদ শাহজাদ। ফাইল ফটো

দেশের বাইরে ভ্রমণের জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) অনুমতি না নেয়ার অপরাধে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে তার সঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিও স্থগিত করা হয়েছে।

শনিবার (১০ আগস্ট) এসিবি আনুষ্ঠানিক এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে- দেশের মধ্যেই ক্রিকেটারদের অনুশীলন করার যথেষ্ট সুযোগ-সুবিধা আছে, তাই দেশের বাইরে যখন-তখন যাওয়ার কোনো দরকার নেই।

বিশ্বকাপ চলাকালীন সময়ে শৃঙ্খলাজনিত বিষয়ে কথা বলতে ২০ এবং ২৫ জুলাই শৃঙ্খলা কমিটির সামনে শাহজাদকে হাজির হতে বলা হলেও তিনি তা করেননি। ফলে তাকে কঠিন সাজা দেয়ার বিষয়টি আগেই অনুমান করা যাচ্ছিল। 

৩২ বছর বয়সী এই ক্রিকেটারকে হাঁটুর ইনজুরির কারণ দেখিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছিল। আসরের প্রথম দুই ম্যাচ তিনি খেলেছিলেন। 

পরে শাহজাদ বলেছিলেন, ‘ইনজুরি নিয়ে আমার কোনো সমস্যা নেই। আমি পুরোপুরি সুস্থ আছি। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) কোনো পরামর্শ না করেই আমাকে জোর করে দল থেকে বাদ দিয়ে দেয়।’

শাহজাদের এমন কথার প্রেক্ষিতে এসিবির প্রধান নির্বাহী আসাদুল্লাহ খান বলেন, ‘সে যা বলেছে তা পুরোপুরি ভুল। আইসিসির কাছে আমরা যথাযথ মেডিকেল রিপোর্ট দেয়ার পরই পরিবর্তিত খেলোয়াড় ডেকেছি। আমি বুঝতে পারছি যে দল থেকে বাদ পড়ায় তার মন খারাপ হয়েছে। কিন্তু আনফিট কাউকে তো আর বিশ্বকাপে নেয়া যায় না।’

আরআইএস 
 

আরও পড়ুন