• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০২:৫১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০২:৫২ পিএম

প্রীতি ম্যাচ  

আর্জেন্টিনা দলে নেই মেসি-অ্যাগুয়েরো-ডি মারিয়া

আর্জেন্টিনা দলে নেই মেসি-অ্যাগুয়েরো-ডি মারিয়া
লিওনেল স্কালোনির ঘোষিত দলে নেই লিওনেল মেসি, সার্জিও অ্যাগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। ফটো : সংগৃহীত

চিলি এবং মেক্সিকোর বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচের জন্য তারুণ্যনির্ভর আর্জেন্টিনা দল ঘোষণা করেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। তার ঘোষিত দলে নেই লিওনেল মেসি, সার্জিও অ্যাগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকারা।

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখার পর দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিরুদ্ধে অভিযোগ করার পর তাকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে তিন মাস নিষিদ্ধ করা হয়। গত ২ আগস্ট থেকে এই শাস্তি কার্যকর হতে শুরু করে। ফলে চিলি এবং মেক্সিকোর বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচে অবধারিতভাবেই মেসি খেলতে পারবেন না বলেই তাকে দলে রাখা হয়নি। 

মেসির দলে না থাকাটা প্রত্যাশিত হলেও সার্জিও অ্যাগুয়েরোর জায়গা না পাওয়াটা বিস্ময়কর বটে। তার দলে না থাকার প্রকৃত কারণ জানা না গেলেও কানাঘুষা চলছে,  
শুধুমাত্র বিশ্রাম দেয়ার জন্যই নাকি তিনি দলে নেই। অ্যাঞ্জেল ডি মারিয়াকে আর্জেন্টাইন দলে না রাখার বিষয়ে অবশ্য কোনো ইঙ্গিতই। পাওয়া যাচ্ছে না। এমতাবস্থায়, আর্জেন্টিনার আক্রমণভাগ সামলানোর দায়িত্ব কাঁধে পড়েছে লৌতারো মার্টিনেজ ও পাওলো দিবালার।

ম্যানচেস্টার ইউনাইটেডের সেন্টারব্যাক মার্কোস রোহোর আর্জেন্টিনা দলে দাক পেয়েছেন। প্রথমবারের মতো আলবিসেলেস্তেদের শিবিরে ডাক পেয়েছেন- লিওনার্দো বালের্দি, আডলফো গাইচ, লুকাস ওকাম্পোস, মার্টিনেজ কুয়ার্তা, নিকোলাস ডমিঙ্গুয়েজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। 

আগামী ৫ ও ১০ সেপ্টেম্বর যথাক্রমে চিলি ও মেক্সিকোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে ১৯৭৮ এবং ১৯৮৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

আর্জেন্টিনা দল : 

গোলরক্ষক : এস্তেবান আনদ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), অগাস্টিন মারচেসিন (এফসি পোর্তো)

রক্ষণভাগ : নিকোলাস ওটামেন্ডি (ম্যানচেস্টার সিটি), জার্মান পেজ্জালা (ফিওরেন্টিনা), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস টাগলিয়াফিকো (আয়াক্স), লিওনার্দো বালের্দি (বরুশিয়া ডর্টমুন্ড), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (রিভার প্লেট), গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ফিগাল (ইন্দিপেন্দিয়েন্তে)

মধ্যভাগ : মার্কোস আকুনিয়া (স্পোর্টিং লিসবন), গিদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), জিওভান্নি ল চেলসো (টটেনহাম হটস্পার), নিকোলাস ডমিঙ্গুয়েজ (ভেলেজ সার্সফেল্ড), রদ্রিগো ডি পল (উদিনেসে), এজেকিয়েল প্যালাসিওস (রিভার প্লেট), মাতিয়াস জারাচো (রেসিং), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), লুকাস ওকাম্পোস (সেভিয়া), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (বোকা জুনিয়র্স)

আক্রমণভাগ : পাওলো দিবালা (জুভেন্টাস), লৌতারো মার্টিনেজ (ইন্টার মিলান), আডলফো গাইচ (সান লরেঞ্জো)

আরআইএস 
 

আরও পড়ুন