• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২১, ২০১৯, ০৪:১১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২১, ২০১৯, ০৪:১১ পিএম

স্মিথের পাশে দাঁড়ালেন ব্রিটেনের ক্রীড়া মন্ত্রী

স্মিথের পাশে দাঁড়ালেন ব্রিটেনের ক্রীড়া মন্ত্রী
ব্রিটিশ ক্রীড়ামন্ত্রী নাইজেল অ্যাডামস সঙ্গে স্টিভ স্মিথ- ছবি: সিডনি মর্নিং হেরাল্ড

এবার অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথের পাশে দাঁড়ালেন ব্রিটিশ ক্রীড়ামন্ত্রী নাইজেল অ্যাডামস। বল টেম্পারিং কেলেঙ্কারির দায়ে একবছরের নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফেরা সাবেক অজি অধিনায়ক স্মিথের প্রতি চলমান অ্যাশেজে ইংলিশ সমর্থকদের দেয়া দুয়োধ্বনিকে ‘অসম্মানজনক’ উল্লেখ করেছেন তিনি। তিনি এও আহ্বান করেছেন, স্মিথকে যেন আর দুয়োধ্বনি না দেয়া হয়। 

নাইজেল অ্যাডামস সম্প্রতি বলেছেন, বল টেম্পারিংয়ের দায়ে তো এক বছর শাস্তি পেয়েছেনই স্মিথ। তাই তাকে যেন আর অসম্মান করা না হয়। 

সিডনি মর্নিং হেরাল্ডকে তিনি বলেন, ‘লর্ডসে বেশিরভাগ দর্শকই স্মিথের ইনিংসের প্রশংসা করেছেন। তবে কিছু দর্শক স্মিথকে ছোট করেছে, যা খবর হিসেবে তৈরি করেছে। এটি অত্যন্ত বিরক্তিকর এবং আমাদের মনে রাখতে হবে, অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা যা করেছে এজন্য তাদের শাস্তিও দেয়া হয়েছে এবং তারা সে শাস্তি ভোগও করেছে।’

স্মিথের প্রশংসাও করে অ্যাডামস আরও বলেন, ‘অবশ্যই স্মিথ একজন দুর্দান্ত এবং ভালো মানের ব্যাটসম্যান। তিনি খেলায় মুগ্ধতা ছড়িয়েছেন এবং ক্রিকেট ভক্ত হিসেবে আমাদের তার প্রশংসা করা উচিত। ব্যঙ্গ বা বিদ্রুপ নয়।’

উল্লেখ্য, গেল বছরের মার্চে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল টেম্পারিংয়ের অভিযোগে ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফট ও স্মিথ ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। 

এসএইচএস 

আরও পড়ুন