• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০১:১০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ০১:১০ পিএম

৩০ বছর পর ম্যানইউকে হারালো ক্রিস্টাল প্যালেস 

৩০ বছর পর ম্যানইউকে হারালো ক্রিস্টাল প্যালেস 
১৯৮৯ সালের পর প্রথমবার ইপিএলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারানোর উল্লাসে মেতে ওঠে ক্রিস্টাল প্যালেস। ফটো : ক্রিস্টাল প্যালেস এফসি ওয়েবসাইট

নির্ধারিত সময় শেষে যখন ইনজুরি সময়ে খেলা গড়ালো, দর্শকরা তখন সবাই নিশ্চিত একটি ড্র ম্যাচ দেখা শেষ করে বাড়ি ফেরার জন্য মনস্থির করেই ফেলেছিলেন। কিন্তু ইনজুরি সময়ে গোল হজম করে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে বাধ্য হলো ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাতে করে  ১৯৮৯ সালের পর প্রথমবার ইংলিশ প্রিমিয়ার লীগে ম্যানইউকে হারানোর উল্লাসে মাতে প্যালেস। 

শনিবার (২৪ আগস্ট) ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের ৩২ মিনিটে আকস্মিক পাল্টা আক্রমণ থেকে জেফরির হেড পাসে বল পেয়ে জর্ডান আইয়ু ডান পায়ের শটে গোল করলে এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস।

বিরতির পর ৭০ মিনিটের মাথায় সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট করে রেড ডেভিলরা। ডি-বক্সে মিডফিল্ডার স্কট ম্যাকটমিনেকে প্রতিপক্ষের এক খেলোয়াড় ফাউল করলে পেনাল্টি পায় রেড ডেভিলরা। কিন্তু মার্কাস রাশফোর্ডের নেয়া স্পট কিক পোস্টের বারে লাগলে এ যাত্রায় তাদের সমতায় ফেরা হয়নি।

ম্যানচেস্টার ইউনাইটেডকে সমতায় ফিরতে ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। অ্যান্থনি মার্শিয়ালের পাসে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের কিকে গোল করেন ড্যানিয়েল জেমস। 

নির্ধারিত সময় শেষের এক মিনিট আগে গোল পেয়ে যাওয়ায় পরাজয় এড়িয়ে যাওয়ার স্বস্তি যখন রেড ডেভিল শিবিরে, ঠিক তখনই ইনজুরি সময়ে গোলরক্ষক ডি গিয়ার ভুল পাসে বল পেয়ে যান প্যাট্রিক ভ্যান আনহোল্ট। সেই সুযোগ কাজে লাগিয়ে দুরহ কোণ থেকে গোল করে আনহোল্ট ক্রিস্টাল প্যালেসকে নাটকীয় এক জয় এনে দেন।

নরউইচ সিটির বিপক্ষে গোল পাওয়ার পর দর্শকদের সামনে গিয়ে উদযাপনে মেতে ওঠে ব্লুরা। ফটো : টুইটার  

ইপিএলের আরেক ম্যাচে নরউইচ সিটিকে ৩-২ গোলে হারিয়ে এবারের মৌসুমের প্রথম জয়ের দেখা পেয়েছে চেলসি। কারাও রোডে অনুষ্ঠিত ম্যাচের ৩ মিনিটে ট্যামি আব্রাহাম গোল করে ব্লুদের এগিয়ে দেন। ৬ মিনিটেই অবশ্য স্বাগতিকদের সমতায় ফেরান টড ক্যান্টওয়েল। 

১৭ মিনিটে ম্যাসন মাউন্টের গোলে আবারো লিড পায় চেলসি। ৩০ মিনিটের মাথায় টিমু পুক্কি লক্ষ্যভেদ করে নরউইচ সিটিকে আবারো সমতায় ফেরান।

বিরতির পর ম্যাচের ৬৮ মিনিটে ট্যামি আব্রাহাম ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন এবং এই লিড ধরে রেখে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ল্যাম্পার্ডের শিষ্যরা।

অপর ম্যাচে ব্রাইটনকে ২-০ গোলে হারিয়েছে সাউদাম্পটন। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে লেস্টার সিটি। ওয়াটফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। 

আরআইএস 
 

আরও পড়ুন