• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৯:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৯:৪৪ পিএম

বার্লের ব্যাটিং তান্ডব, বাংলাদেশের জিততে প্রয়োজন ১৪৫ রান

বার্লের ব্যাটিং তান্ডব, বাংলাদেশের জিততে প্রয়োজন ১৪৫ রান
ছবি : ইএসপিএন

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। সন্ধ্যা সাড়ে ছয়টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে দেড় ঘন্টা পিছিয়ে খেলা শুরু হয় রাত আটটায়। ২০ ওভারের পরিবর্তে ১৮ ওভারের ম্যাচ হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। যেখানে আগে ব্যাট করে বাংলাদেশের সামনে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে।  

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। জিম্বাবুয়ের ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে নিজের টি-টুয়েন্টি ক্যারিয়ারের ‍প্রথম বল করতে এসেই ব্রেন্ডন টেইলরের উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। এই উইকেটের মাধ্যমে প্রথম বাংলাদেশি ও বিশ্ব ক্রিকেটে ১৭তম ক্রিকেটার হিসেবে টি-টুয়েন্টি অভিষেকেই উইকেট তুলে নেয়ার কৃতিত্ব দেখান তিনি। 

এরপর হ্যামিল্টন মাসাকাদজা ও ক্রেইগ আরভিন মিলে ৪৪ রানের জুটি গড়েন। দলীয় ৫১ রানের মাথায় ১১ রান করে আরভিন মোস্তাফিজের স্বীকার হলে এই জুটি ভাঙে। ২৬ বলে ৩৬ রান করে সাঈফুদ্দিনের বলে মাসাকাদজা সাজঘরে ফেরত যান। এক সময় ৬৩ রানেই পাঁচ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। 

কিন্তু তারপরই দলের হাল ধরেন রায়ান বার্ল ও টেন্ডুদা মুতুমভুজি। সাকিবের এক ওভার থেকে ছয় বাউন্ডারিতে ৩০ রান তুলেন বার্ল। শেষ পর্যন্ত অপরাজিত থেকে বার্ল ৩২ বলে ৫৭ রান ও মুতুমভাজি ২৬ বলে ২৭ রান করলে নির্ধারিত ১৮ ওভারে ১৪৪ রান তুলে জিম্বাবুয়ে। জয়ের জন্য তাই ১৮ ওভারে ১৪৫ রান প্রয়োজন বাংলাদেশের।

এমএইচবি

আরও পড়ুন