• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০২:৩১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ০২:৩১ পিএম

আইপিএলের চাপেই পাকিস্তানে যাচ্ছে না লঙ্কান ক্রিকেটাররা: আফ্রিদি

আইপিএলের চাপেই পাকিস্তানে যাচ্ছে না লঙ্কান ক্রিকেটাররা: আফ্রিদি
সংগৃহীত ছবি

২০০৯ সালে পাকিস্তানে সফরের সময় শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর হামলা চালানো হয়। অল্পের জন্য তখন প্রানে বেঁচে যান কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়বার্ধানেরা। এরপর থেকেই জিম্বাবুয়ে ছাড়া আর কোনো দেশের জাতীয় দলই খেলতে যায়নি পাকিস্তান। 

মাঝে বেশ কয়েকটি দেশের নারী ও বয়সভিত্তিক দল সফর করলেও পাকিস্তানের লক্ষ্য কোনো বড় দেশের জাতীয় দলকে সফর করানো। তার জন্য শ্রীলঙ্কাকে রাজীও করিয়েছিল তারা। তবে সফরের আগেই পাকিস্তানে না যাওয়ার ঘোষণা দেন লাসিথ মালিঙ্গা- অ্যাঞ্জেলো ম্যাথিউসসহ ১০ ক্রিকেটার। 

পাকিস্তানের এক মন্ত্রী আগেই দাবি করেছিলেন ভারতের হুমকিতেই পাকিস্তানে যাচ্ছে না শ্রীলঙ্কার ওই ১০ ক্রিকেটার। এবার তার সুরেই পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির দাবি, আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর চাপের কারণেই পাকিস্তান যাচ্ছেন না শ্রীলঙ্কার ওই ক্রিকেটাররা। 

তিনি বলেন, ‘শ্রীলঙ্কার খেলোয়াড়দের ওপর আইপিএলের ফ্রাঞ্চাইজিরা চাপ প্রয়োগ করেছে। আমি শেষবার যখন তাদের সঙ্গে কথা বলি, তারা জানায় পাকিস্তানে এবং পিএসএলে তারা খেলতে চায়। কিন্তু আইপিএল থেকে বলে দেয়া হয়েছে, যদি তারা পাকিস্তান সফর করেন, তবে চুক্তি থেকে বাদ দেয়া হবে।’

এমএইচবি

আরও পড়ুন