• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৪:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৪:৪৭ পিএম

শ্রীলঙ্কা সিরিজের পাকিস্তান দল ঘোষণা, নেই শাহীন আফ্রিদি

শ্রীলঙ্কা সিরিজের পাকিস্তান দল ঘোষণা, নেই শাহীন আফ্রিদি
সংগৃহীত ছবি

সাম্প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত শ্রীলঙ্কা ক্রিকেট দলের পাকিস্তান সফর। ২০০৯ সালে লঙ্কান ক্রিকেটারদের উপর সন্ত্রাসী হামলার প্রায় এক দশক পর প্রথমবারের মতো কোনো বড় দল পাকিস্তান সফরে যাচ্ছে। এই সিরিজ থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন শ্রীলঙ্কার দশ ক্রিকেটার।

ঘরের মাঠে ওয়ানডে ও টি-টুয়েন্টিতে শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার কথা পাকিস্তানের। তার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন নতুন প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক। যে দলে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার কারণে শাহীন আফ্রিদি ও পিঠের ব্যথায় জায়গা হয়নি হাসান আলির। 

সর্বশেষ বিশ্বকাপের স্কোয়াডে থাকা মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকও নেই এই স্কোয়াডে। ইতোমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শোয়েব মালিক, আর হাফিজ ব্যস্ত রয়েছে সেন্ট কিটসের হয়ে সিপিএল খেলতে। আগামী ২৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান। ২৯ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে করাচির জাতীয় স্টেডিয়াম।

ওয়ানডে সিরিজে পাকিস্তান স্কোয়াড
সরফরাজ আহমেদ, বাবর আজম, আবিদ আলি, আসিফ আলি, ফাখর জামান, হারিস সোহাইল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারি এবং ওয়াহাব রিয়াজ।

এমএইচবি

আরও পড়ুন