• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৬:০৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৬:২২ পিএম

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ছবি: বিসিবি

দুই দলের জন্যই ম্যাচটা নিয়মরক্ষার। প্রথম দুই ম্যাচ জিতেই ফাইনাল নিশ্চিত করেছিল আফগানিস্তান, নিজেদের তৃতীয় ম্যাচে এসে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেয়ে ফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশরও। মঙ্গলবার ফাইনালের আগে এই ম্যাচে তাই নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ দুই দলের সামনে। 

এমন ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। টাইগারদের জন্য এই ম্যাচটা খানিকটা আত্মমর্যাদারও, টি-টুয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে প্রথম দেখায় জয় পাওয়ার পর আরও চারবার মুখোমুখি হলেও আর কখনো জয় পায়নি বাংলাদেশ। 

ফাইনালের আগে তাই আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়ে মানসিকভাবে প্রশান্তি পাওয়ার চেষ্টা থাকবে টাইগারদের। আগের ম্যাচের একাদশে একটি পরিবর্তন নিয়ে এই ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। ইনজুরির কারণে এই ম্যাচের একাদশে নেই অভিষেকেই আলো ছড়ানো আমিনুল ইসলাম বিপ্লব। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন সাব্বির রহমান।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

আফগানিস্তান একাদশ : হজরতউল্লাহ জাজাই, রহমতউল্লাহ গুরবাজ, শফিকুল্লাহ, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান (অধিনায়ক), করিম জানাত, নাভিন উল হক, মুজিব উর রহমান।

এমএইচবি

আরও পড়ুন