• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ১০:০৩ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ১০:০৪ এএম

ওয়াটফোর্ডের জালে ম্যানসিটির গোলবন্যা

ওয়াটফোর্ডের জালে ম্যানসিটির গোলবন্যা
ওয়াটফোর্ডের জালে বারবার বল জড়িয়ে উৎসবে মেতেছিল ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা। ফটো : টুইটার

ইংলিশ প্রিমিয়ার লীগে (ইপিএল) ওয়াটফোর্ডকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। 

শনিবার (২১ সেপ্টেম্বর) ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৫২ সেকেন্ডেই কেভিন ডি ব্রুইনের ক্রসে বল পেয়ে বাঁ পায়ের টোকায় ডেভিড সিলভা গোল করে ম্যানসিটিকে এগিয়ে দেন। 

ডি-বক্সের ভেতর রিয়াদ মাহরেজকে ফাউল করা হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজালে ম্যাচের ৭ মিনিটে স্পট কিক থেকে সার্জিও অ্যাগুয়েরো শুধু ব্যবধান দ্বিগুণই করেননি, ওয়েইন রুনির রেকর্ড ভঙ্গ করে প্রথম খেলোয়াড় হিসেবে ইপিএলে প্রথম ছয় ম্যাচেই গোল করার কৃতিত্ব দেখালেন। চলতি মৌসুমে আর্জেন্টাইন ফরোয়ার্ড ইতোমধ্যে ৮ গোল করে ফেলেছেন। 

ম্যাচের ১২ মিনিটের মাথায় বাঁ পায়ে নেয়া ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করেন রিয়াদ মাহরেজ। এর তিন মিনিট পর কর্নার কিক থেকে বল পেয়ে হেডে বল জালে জড়ান  বের্নার্দো সিলভা। এরপর অ্যাগুয়েরোর পাসে বল পেয়ে নিকোলাস ওটামেন্ডি বল জালে পাঠালে ১৮ মিনিটেই ৫-০ ব্যবধানে এগিয়ে যায় সিটিজেনরা! 

বিরতির পর ৪৮ মিনিটের মাথায় ডি বক্সের ভেতর থেকে বের্নার্দো সিলভা নিজের দ্বিতীয় গোলটি করেন। এর ১২ মিনিট পর ডি ব্রুইনের ক্রসে বল আদায় করে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন বের্নার্দো সিলভা। অথচ এর আগে ইপিএলে তিনি কোনো ম্যাচে একটির বেশি গোল করতে পারেননি।  

খেলার ৮৫ মিনিটে মাহরেজের পাসে বল নিয়ে ডান পায়ের শটে গোলের দেখা পান কেভিন ডি ব্রুইন। দুই মিনিট পরেই আরেকটি সুযোগ নষ্ট না করলে ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ডে ভাগও বসাতে পারত ম্যানসিটি। ইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে জেতা ম্যানচেস্টার ইউনাইটেডে ৯-০ গোলে ইপসউইচ টাউনকে বিধ্বস্ত করেছিল।  

লীগের আরেক ম্যাচে লেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরে গেছে টটেনহ্যাম হটস্পার। আগের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে দিয়ে চমক দেখানো নরউইচ সিটি ২-০ গোলে বার্নলির বিপক্ষে পরাজিত হয়েছে। 

৬ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিভারপুল। ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি।

আরআইএস  

আরও পড়ুন