• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৯:০০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৯:০০ পিএম

বঙ্গমাতা এশিয়ান উইমেন্স ভলিবলের লোগো-ট্রফি উন্মোচন 

ক্রীড়া ডেস্ক
বঙ্গমাতা এশিয়ান উইমেন্স ভলিবলের লোগো-ট্রফি উন্মোচন 
রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের লোগো ও ট্রফি উন্মোচন করা হয়। ফটো: সংগৃহীত

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী শেখ ফজিতালুন্নেছা মুজিবের নামে এশিয়ার সেন্ট্রাল জোনের দেশগুলো নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের মাটিতে বসতে যাচ্ছে ছয় দিনব্যাপী ‘বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপ’।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে টুর্নামেন্টের লোগো ও ট্রফি উন্মোচন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ট্রফি উন্মোচন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে লোগো ও ট্রফি উন্মোচ অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন- ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান কে স্পোর্টসের সিইও ফাহাদ করিম, ভলিবল ফেডারশেনের সিনিয়র সহ-সভাপতি আসলাম সানী, প্রতিযোগিতার স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ইউনুস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউনুস ও ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ। 

বক্তরা বঙ্গমাতার নামে টুর্নামেন্ট আয়োজনের জন্য ফেডারেশনকে ধন্যবাদ জানান এবং বঙ্গবন্ধুর পাশাপাশি দেশের স্বাধীনতা যুদ্ধ এবং বিভিন্ন সময়ে বঙ্গমাতার অবদানের কথা তুলে ধরেন।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ৯-১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট। আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ, নেপাল, তুর্কমেনিস্তান ও বাংলাদেশ এই ছয় দলের অংশগ্রহণের মাধ্যমেই দেশের মাটিতে প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টে অংশ নেয়া উপলক্ষ্যে আড়াই মাসের অনুশীলন করেছে বাংলাদেশের মহিলা ভলিবল খেলোয়াড়রা। মিরপুর ইনডোর স্টেডিয়ামেই এখনও চলছে অনুশীলন। দলের অধিনায়ক থাকবেন শাহিদা পারভীন ময়ূরী।

এশিয়ান ভলিবল ফেডারেশনের আর্থিক সহযোগীতায় এ আসর মালদ্বীপে হওয়ার কথা থাকলেও বাংলাদেশ ভলিবল ফেডারেশন নিজেদের অর্থায়নে এ আসর আয়োজন করছে। এর আগে দুইবার এশিয়ান সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপ পুরুষদের জন্য আয়োজন করেছে ভলিবল ফেডারেশন। 

আগামী ৯ নভেম্বর বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা প্রধান অতিথি থেকে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। ১৪ নভেম্বর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড. শিরিন শারমীন। ৭-৮ নভেম্বর বিদেশি দল ও অতিথিরা বাংলাদেশে আসবেন এবং ১৫ নভেম্বর তারা বাংলাদেশ ত্যাগ করবেন। 

আরআইএস 

আরও পড়ুন