• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৯, ১২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০১৯, ১২:২৩ পিএম

অলিম্পিকে স্বর্ণ জেতা অধরা স্বপ্নের মতো : ফেদেরার 

অলিম্পিকে স্বর্ণ জেতা অধরা স্বপ্নের মতো : ফেদেরার 
২০১২’র লন্ডন অলিম্পিকে রৌপ্যপদক জিতেছিলেন রজার ফেদেরার। ফটো: এটিপি

২০০৮ সালে বেইজিং অলিম্পিকে দ্বৈতভাবে স্বর্ণপদক জিতেছিলেন রজার ফেদেরার। এরপর ২০১২’র লন্ডন অলিম্পিকে জিতেছিলেন রৌপ্যপদক। তবে একক ক্যাটাগরিতে স্বর্ণের দেখা তিনি কখনো পাননি। 

অথচ রজার ফেদেরার টেনিসের কোর্টে বিস্ময়কর একটি নাম। এটিপি র‍্যাংকিং অনুযায়ী তার অবস্থান সেরা তিনে। টেনিসে গড়েছেন একের পর রেকর্ড। একই বছরে টানা ৩টি গ্র্যান্ড স্ল্যাম জেতার মতো রেকর্ড নিজের করে নিয়েছেন এই সুইস তারকা।

বর্ণাঢ্য ক্যারিয়ারে এখন পর্যন্ত ২০টি গ্রান্ড স্লাম, ৪টি টেনিস মাস্টার্স কাপ ও ১৫টি টেনিস মাস্টার্স সিরিজ জিতেছেন ফেদেরার। ইউএস ওপেন, অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন কিংবা উইম্বলডনে যার সাফল্য ঈর্ষণীয়।

সুইস টেনিস তারকা রজার ফেদেরার অসংখ্য গ্র্যান্ডস্লাম ও টেনিস মাস্টার্স কাপ জিতে নাম লিখিয়েছেন রেকর্ডবুকে। এছাড়া ২০০৪, ২০০৫ ও ২০০৭ সালে বিবিসির জরিপে সেরা খেলোয়াড়ের তালিকাতেও স্থান করে নিয়েছিলেন ফেদেরার। এবার তাই ২০২০ টোকিও অলিম্পিকে একক ক্যাটাগরিতে স্বর্ণ জেতার ব্যাপারে সংকল্পবদ্ধ ৩৮ বছর বয়সী এই কিংবদন্তি।

এ প্রসঙ্গে রজার ফেদেরার বলেন, ২০২০ অলিম্পিকে খেলার জন্য অপেক্ষা করছি। এটা অনেকটা আমার ফিটনেসের উপর নির্ভর করছে। এর আগে অলিম্পিকে এককভাবে আমার স্বর্ণ জেতা হয়নি। আমার কাছে এটা অধরা স্বপ্নের মতো। তাই আগামী আসরে এই অপূর্ণতা ঘোচাতে পারবো বলে আমার বিশ্বাস। 

আরআইএস 
 

আরও পড়ুন