• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৯, ০১:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০১৯, ০১:৫৮ পিএম

কাতালোনিয়ায় স্বাধীনতা আন্দোলন : ঘোর সংকটে এল ক্লাসিকোর ভবিষ্যৎ  

ক্রীড়া ডেস্ক
কাতালোনিয়ায় স্বাধীনতা আন্দোলন : ঘোর সংকটে  এল ক্লাসিকোর ভবিষ্যৎ  
কাতালুনিয়ায় স্বাধীনতা আন্দোলনের কারণে ভেন্যু ও সূচি নিয়ে টানাটানিতে এল ক্লাসিকোর ভবিষ্যৎ এখন হুমকির মুখে। ফটো: রয়টার্স

আগামী ২৬ অক্টোবর ন্যু ক্যাম্পে এল ক্ল্যাসিকোর ভবিষ্যৎ এখন চরম অনিশ্চয়তার এখনো অবসান হয়নি। সেখানে ম্যাচ আয়োজন এখন কতটা নিরাপদ, তা নিয়ে লা লিগা কর্তৃপক্ষ ও স্প্যানিশ ফুটবল ফেডারেশন এখন সন্দিহান হয়ে পড়ায় ভেন্যু পরিবর্তনের কথাও ভাবছে।

বিষয়টি নিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে লা লিগা কর্তৃপক্ষ চিঠি পাঠালেও তাতে সমস্যার সমাধান হচ্ছে না। কারণ চিঠিতে ন্যু ক্যাম্পের পরিবর্তে ২৬ তারিখের এল ক্লাসিকো রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজনের প্রস্তাব রাখা হয়েছিল। কিন্তু রিয়াল মাদ্রিদ তাতে সম্মতি প্রদান করেনি, তা আগেই জানা গিয়েছিল। 

রিয়ালের সম্মতি প্রদানে অসম্মতি জানানোর পর আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, বার্সেলোনাও নাকি ভেন্যু পরিবর্তনের প্রস্তাব প্রত্যাখান করেছে এবং ম্যাচ সরিয়ে নেয়া অপ্রয়োজনীয় বলেও মন্তব্য করেছে। 

তবে কি কাতালোনিয়ায় স্বাধীনতা আন্দোলনের কারণে এল ক্লাসিকো নির্ধারিত দিনে হবে না? এখন পর্যন্ত প্রাপ্ত খবর অনুযায়ী আগামী ৭ ডিসেম্বর ম্যাচটি হতে পারে। তবে চূড়ান্ত খবর জানতে আগামী সোমবার পর্যন্ত সবাইকে অপেক্ষায় থাকতেই হবে। সেদিন ম্যাচটি নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দেবে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি। তাতেও যে জট খুলবে তা বলা মুশকিল। কারণ এক্ষেত্রে আবার রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে রাজি করাতে হবে। 

লা লিগার ১৬তম রাউন্ডে ৭ ডিসেম্বর রিয়ালের ম্যাচ রয়েছে এস্পানিওলের বিপক্ষে এবং বার্সেলোনা খেলবে রিয়াল মায়োর্কার বিপক্ষে। ফলে এই দুই দলের সম্মতি পেলেই ২৬ অক্টোবরের ম্যাচটি ৭ ডিসেম্বরে নেয়া সম্ভব হবে। আর সেটি না হলে এল ক্লাসিকোর আকাশের কালো মেঘ সহসাই সরে যাওয়ার পূর্বাভাস নেই। 

আরআইএস  
 

আরও পড়ুন