• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৮:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৮:৫৫ পিএম

পাকিস্তান দলে জায়গা পেয়েছেন কিংবদন্তি আব্দুল কাদিরের ছেলে

পাকিস্তান দলে জায়গা পেয়েছেন কিংবদন্তি আব্দুল কাদিরের ছেলে
বাবা আব্দুল কাদির ও ছেলে উসমান কাদির।

মাত্র দেড় মাস আগেই পৃথিবী ছেড়ে চলে গেছেন আব্দুল কাদির খান। নয়তো ছেলের এমন আনন্দের খবরে নিশ্চয়ই গর্বিত হতেন তিনি। তা আর এখন সম্ভব নয়, তবে বাবার স্বপ্ন ঠিকই পূরণ করেছেন ছেলে উসমান কাদির। পাকিস্তান দলে জায়গা করে নিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজের পাকিস্তান দলে তিন নতুন মুখের একজন উসমান কাদির। বাবার মত তিনিও একজন লেগ স্পিনার। এখনো পর্যন্ত ১০টি প্রথম শ্রেণির, ২১টি লিস্ট ‘এ’ ও ২৩টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে সবচেয়ে বেশি সফল টি-টোয়েন্টি ফরম্যাটেই। ২৩টি ম্যাচে ২৬ বছর বয়সী এ লেগ স্পিনারের শিকার ৩৬ উইকেট। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ ও লিস্ট ‘এ’ ক্রিকেটে তিনি দখল করেছেন ২১টি উইকেট।

অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লীগ বিগ ব্যাশে খেলে সর্বপ্রথম নজরে আসেন তিনি। পার্থ স্কর্চার্সের হয়ে অসাধারণ এক টুর্নামেন্ট খেলেন তিনি। অস্ট্রেলিয়ার লিস্ট ‘এ’ ক্রিকেটের ঘরোয়া টুর্নামেন্টেও খেলেছেন ভিক্টোরিয়ার হয়ে। আর সবশেষ সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে খেলেছেন ঘরের মাঠে হওয়া ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে। তার সঙ্গে সুযোগ পেয়েছেন আরও দুই নতুন মুখ মোহাম্মদ মূসা ও খুশদিল শাহ। 

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টি-টুয়েন্টি স্কোয়াড: 

বাবর আজম (অধিনায়ক), আসিফ আলি, ফাখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মাদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, ওসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।

আরও পড়ুন