• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯, ০২:০০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০১৯, ০২:০০ পিএম

আন্তর্জাতিক মানের টেনিস কমপ্লেক্সের অপেক্ষায় বাংলাদেশ 

আন্তর্জাতিক মানের টেনিস কমপ্লেক্সের অপেক্ষায় বাংলাদেশ 
ঢাকার রমনায় অবস্থিত টেনিস কমপ্লেক্সে সরকারি অর্থায়নে সম্পূর্ণ আন্তর্জাতিক মানের অবকাঠামো তৈরির কাজ চলছে। ফটো : ডিবিসি নিউজ

বাংলাদেশের টেনিসকে অন্য উচ্চতায় নিয়ে যেতে উদ্যোগ গ্রহণ করেছে টেনিস ফেডারেশন। ঢাকার রমনায় অবস্থিত টেনিস কমপ্লেক্সে সরকারি অর্থায়নে সম্পূর্ণ আন্তর্জাতিক মানের অবকাঠামো তৈরির কাজ চলছে। ৯ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে টেনিস কমপ্লেক্সের পুনর্নির্মাণের কাজ ইতোমধ্যে প্রায় ৯০ ভাগ সম্পন্ন হয়েছে।

প্রখর রোদের মধ্যেই শ্রমিকরা টেনিস কমপ্লেক্সের সার্বিক অবকাঠামো উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে চলেছেন। টেনিস কোর্টে দেয়া হয়েছে নতুন ঢালাই,যার উপরে দেয়া হবে ৫ স্তরের তাপ নিরোধক ফ্লুইড প্রলেপ। 

টেনিস কমপ্লেক্সের বৈদ্যুতিক বাতি বদলে ফেলা হয়েছে। তৈরি করা হয়েছে জিম ও মিডিয়া বক্স। নির্মাণ কাজের ডিজাইন ও সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রকৌশলীরা।

টেনিস কোর্টে দেয়া হয়েছে নতুন ঢালাই। ফটো : ডিবিসি নিউজ  

১৯৭২ সালে বাংলাদেশ টেনিস ফেডারেশনের প্রতিষ্ঠার পাঁচ বছর পর ১৯৭৭ সালে স্থাপন করা হয় কয়েকটি কোর্ট। দীর্ঘদিনের ব্যবহারের ফলে কোর্টগুলো খেলার অনুপযোগী হয়ে পড়ায় পুনর্নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

অকাঠামোগত উন্নয়নের কাজ শেষ হলেই খেলোয়াড় তৈরির কাজে টেনিস ফেডারেশনকে মনোযোগ দিতে হবে। আন্তর্জাতিক মানের অবকাঠামোকে সঙ্গী করে আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরির লক্ষ্যই এখন ফেডারেশনের সামনে বড় চ্যালেঞ্জ।

সূত্র : ডিবিসি নিউজ 
 
আরআইএস