• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ০১:২০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ০১:২০ পিএম

বঙ্গমাতা এশিয়ান আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধন কাল

ক্রীড়া ডেস্ক
বঙ্গমাতা এশিয়ান আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধন কাল
বঙ্গমাতা এশিয়ান আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের লোগো। ফটো : সংগৃহীত

আগামীকাল ঢাকার মিরপুরে অবস্থিত শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রথম বঙ্গমাতা এশিয়ান সিনিয়র উইমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের পর্দা উঠছে। 

শনিবার (৯ নভেম্বর) প্রধান অতিথি হিসেবে ৬ দিনব্যাপী এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী। 

প্রথমবারের মতো এ ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ পাচ্ছে বাংলাদেশের নারী ভলিবল দল। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে অংশগ্রহণকারী অপর চার দল হচ্ছে আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ ও নেপাল।

উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের মোকাবেলা করবে স্বাগতিক বাংলাদেশ। আগামী ১০, ১২ ও ১৩ নভেম্বর প্রথম পর্বের বাকি ম্যাচে যথাক্রমে মালদ্বীপ, নেপাল ও কিরগিজস্থানের মোকাবেলা করবে স্বাগতিক নারীরা। 

রাউন্ড রবীন লীগ পদ্ধতিতে অনুষ্ঠেয় টুর্নামেন্টের শীর্ষ দুই দল আগামী ১৪ নভেম্বর ফাইনালে খেলার সুযোগ পাবে। একইদিন স্থান নির্ধারনী ম্যাচে অংশ নিবে টুর্নামেন্টের তলানির দুই দল।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের উদ্যোগে আয়োজিত এই টুর্নামেন্টের আয়োজক কমিটির প্রধানের দায়িত্ব পালন করছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। টুর্নামেন্টের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

টুর্নামেন্ট উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা। ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, টুর্নামেন্টের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ও ইউনুস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউনুস এবং ফেডারেশনের সদস্য মোস্তফা কামাল এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস 

আরআইএস 
 

আরও পড়ুন