• ঢাকা
  • রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ৩ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ০৫:১২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ০৫:১৩ পিএম

পাকিস্তানের দায়িত্বে থেকেই পিএসএলের কোচ মিজবাহ!  

ক্রীড়া ডেস্ক
পাকিস্তানের দায়িত্বে থেকেই পিএসএলের কোচ মিজবাহ!  
ইসলামাবাদ ইউনাইটেডের কোচ হয়েছেন মিজবাহ উল হক। ফটো : সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচ, প্রধান নির্বাচক এবং সাবেক অধিনায়ক মিজবাহ উল হক ভয়ানক এক বিতর্কে জড়িয়ে পড়েছেন। জাতীয় দলের হেড কোচ থাকা অবস্থাতেই তিনি দেশটির ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লীগের (পিএসএল) দল ইসলামাবাদ ইউনাইটেডের কোচ হয়েছেন! 

অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার ডিন জোন্সকে কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পর মিজবাহকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় ইসলামাবাদ। আর তা নিয়েই শুরু হয়েছে চরম বিতর্ক। 

জাতীয় দলের হেড কোচের দায়িত্ব পালনরত অবস্থায় কীভাবে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের একটি দলের দায়িত্ব মিজবাহ নিতে পারেন- এমন প্রশ্ন ওঠার পর থেকেই তুমুলভাবে সমালোচিত হচ্ছেন তিনি। পিএসএলের অন্য পাঁচ দলের মালিকরা মিজবাহর বিরুদ্ধে ইতোমধ্যে স্বার্থের সংঘাতের অভিযোগ তুলেছেন।

উল্লেখ্য, পাকিস্তানের কোচের দায়িত্ব নেয়ার পর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দলকে ওয়ানডে সিরিজ জিতিয়েছিলেন মিজবাহ। লঙ্কানদের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজেও দাঁড়াতেই পারছে না পাকিস্তান। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা দলের শোচনীয় হালের মধ্যে এবার নতুন বিতর্কের জন্ম দিলেন পাকিস্তানের হেড কোচ। 

আরআইএস 
 

আরও পড়ুন