• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০২:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০২:৪৭ পিএম

আইরিশদের নতুন টেস্ট-ওয়ানডে অধিনায়ক বালবার্নি

ক্রীড়া ডেস্ক
আইরিশদের নতুন টেস্ট-ওয়ানডে অধিনায়ক বালবার্নি
অ্যান্ড্রু বালবার্নি আয়ারল্যান্ডের দ্বিতীয় টেস্ট এবং পঞ্চম ওয়ানডে অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন। ফটো : গেটি ইমেজ

আয়ারল্যান্ড ক্রিকেট দলের নতুন টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন অ্যান্ড্রু বালবার্নি। ডাবলিনে জন্ম নেয়া বালবার্নি আয়ারল্যান্ডের দ্বিতীয় টেস্ট এবং পঞ্চম ওয়ানডে অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন।

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর দেশের হয়ে মোট ১২৩ ম্যাচে খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান বালবার্নি। ২৮ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান বালবার্নি ১১ বছর অধিনায়কত্ব করা উইলিয়াম পোর্টারফিল্ডের স্থলাভিষিক্ত হয়েছেন। 

পোর্টারফিল্ড অধিনায়কত্ব ছাড়লেও অবশ্য এখনই অবসরে যাচ্ছেন না। ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান ২০০৮ সালে অধিনায়কের দায়িত্ব নিয়ে তিন ফরম্যাটে মোট ২৫৩ ম্যাচে আয়ারল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন। 

উইলিয়াম পোর্টারফিল্ডের নেতৃত্বে দুটি ওয়ানডে বিশ্বকাপ খেলেছে আইরিশরা। যেখানে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে স্মরণীয় দুটি জয় আছে দলটির। পাঁচটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও পাকিস্তানের বিপক্ষে গত বছর নিজেদের প্রথম টেস্টেও দেশকে নেতৃত্ব দেন বাঁ হাতি এই ওপেনার।

আরআইএস 

আরও পড়ুন