• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ০৮:৪৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১০, ২০১৯, ০৮:৪৮ এএম

মেসির হ্যাটট্রিকে শীর্ষে বার্সেলোনা

মেসির হ্যাটট্রিকে শীর্ষে বার্সেলোনা
সেল্টা ভিগোর বিপক্ষে প্রথম গোলের পর হাত মুষ্টিবদ্ধ করে উদযাপন করেন লিওনেল মেসি। ফটো : রয়টার্স

দুরন্ত লিওনেল মেসির হ্যাটট্রিকে সেল্টা ভিগোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে লা লিগার পয়েন্ট টেবিলের আবারো শীর্ষে ফিরে এসেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

শনিবার (৯ নভেম্বর) ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচের ২৩ মিনিটে মেসির স্পট কিক থেকে লিড পায় স্বাগতিক দল। ডি বক্সের ভেতর সেল্টা ভিগোর জোসেফ আইডুর হাতে বল লাগার পর রেফারি পেনাল্টির বাঁশি বাজালে পেনাল্টি কিক পায় কাতালানরা। 

এরপর ডি বক্সের বাইরে প্রতিপক্ষের মিডফিল্ডার পাপ ইয়াপকে ফাউল করে হলুদ কার্ড দেখেন মেসি। সেই ফাউলের সুবাদে ফ্রি কিক পায় সফরকারীরা। সেই ফ্রি কিক থেকে বার্সার গোলরক্ষককে বোকা বানিয়ে রক্ষণ দুর্গের উপর দিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে দারুণ এক গোল করে ম্যাচে সমতা আনেন উরুগুয়ের ডিফেন্ডার লুকাস ওলাজা।

তবে প্রথমার্ধ শেষের আগেই আবারো মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ইনজুরি সময়ের প্রথম মিনিটে ২৫ গজ দূর থেকে নেয়া দারুণ এক ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করেন এলএম টেন। 

বিরতির পর ৪৮ মিনিটে আবারো ফ্রি কিকে নিজের বাঁ পায়ের জাদু দেখিয়ে বল জালে পাঠিয়ে স্বাগতিক দর্শকদের আনন্দের উপলক্ষ এনে দেন মেসি। রক্ষণ দুর্গের ডানদিকের উপর দিয়ে বাঁ পায়ের শটে বল চলে যায় গোলের ঠিকানায়। 

ম্যাচের ৮৫ মিনিটে ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের কিকে সার্জিও বুস্কেটস গোল করলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ত্যাগ করা বার্সেলোনা আবারো ফিরে এলো টেবিলের শীর্ষে। 

এখন পর্যন্ত ১২ ম্যাচে সমান ২৫ পয়েন্ট পেয়েছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে জিনেদিন জিদানের দল। 

আরআইএস  
 

আরও পড়ুন