• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ০৯:১৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১০, ২০১৯, ০৯:১৯ এএম

রিয়ালের গোল উৎসব, শীর্ষ গোলদাতা বেনজেমা

রিয়ালের গোল উৎসব, শীর্ষ গোলদাতা বেনজেমা
চলতি লা লিগায় শীর্ষ গোলদাতা এখন করিম বেনজেমা। ফটো : টুইটার

করিম বেনজেমার জোড়া গোলের ম্যাচে এইবারকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে নিজেদের সেরা ছন্দে থাকার ধারাবাহিকতা ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। 

শনিবার (৯ নভেম্বর) এইবারের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ১৭ মিনিটে লুকা মদ্রিচের জোরালো শট এইবারের রক্ষণে থাকা খেলোয়াড়ের গায়ে লাগার পর তা পেয়ে যান ফেদেরিকো ভালভার্দে। তার পাসে বল নিয়ে বাঁ পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করে রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা।

প্রথম গোলের রেশ কাটার আগেই এইবারের ডি বক্সে এডেন হ্যাজার্ডকে ফাউল করা হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান এবং ২০ মিনিটের মাথায় স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস। 

আট মিনিট পর আবারো পেনাল্টি কিক পেয়ে যায় রিয়াল। এবার ডি বক্সে লুকাস ভাসকেসকে ফাউল করার রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন। এক্ষেত্রে রামোস স্পট কিক না নিয়ে তিনি বেনজেমাকে তা নেয়ার সুযোগ করে দেন। সেই সুযোগ কাজে লাগিয়ে তিনি লক্ষ্যভেদ করে চলতি লা লিগায় ৯ গোল করে শীর্ষ গোলদাতা হয়ে যান। 

বিরতির পর ৬১ মিনিটের মাথায় লুকা মড্রিচের পাসে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের দূরপাল্লার জোরালো শটে বল জালে জড়ান উরুগুয়ের মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দে।

এখন পর্যন্ত ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে লীগের টেবিলের দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় প্রথম স্থানে আছে বার্সেলোনা।

আরআইএস  
 

আরও পড়ুন