• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ১০:৫৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ১০:৫৮ এএম

‘মেসির উপর নির্ভর না করা অসম্ভব’

‘মেসির উপর নির্ভর না করা অসম্ভব’
সেল্টা ভিগোর বিপক্ষে হ্যাটট্রিক করেন লিওনেল মেসি। ফটো : আরইএক্স

লিওনেল মেসির উপর আর্জেন্টিনা জাতীয় দল এবং স্প্যানিশ ক্লাব বার্সেলোনার নির্ভরতা দীর্ঘদিনের বহুল আলোচিত একটি বিষয়। বিশেষ করে আর্জেন্টিনা দলের মেসি নির্ভরতা নিয়ে তো কম কথা হয়নি। সেটি দলের জন্য নেতিবাচক প্রভাব ফেলে এমন কথা বলে অনেকেই মেসি নির্ভরতা থেকেও সরে আসার মতো পরামর্শও দিয়ে থাকেন।

লা লিগার চলতি মৌসুমে ইনজুরির কারণে শুরুর বেশ কয়েকটি ম্যাচে রীতিমতো নাজেহাল অবস্থার ভেতর দিয়েই বার্সেলোনা অতিক্রম করেছে। মেসি মাঠে ফেরার পরই পাল্টেছে দৃশ্যপট, টেবিলে সবার উপরে এখন কাতালান এই ক্লাবটি।  

সর্বশেষ ম্যাচে সেল্টা ভিগোকে ৪-১ গোলে উড়িয়ে দেয়ার নায়কও যথারীতি মেসি। লা লিগায় ৩৪তম হ্যাটট্রিক করে রোনালদোকে স্পর্শ করে লীগের ইতিহাসে সবচেয়ে বেশিবার এই কীর্তি গড়ে ফেলেছেন এমএল টেন। দুইটি চোখ ধাঁধানো ফ্রি কিকে মেসির জোড়া গোল যেন এখনো সবার চোখে লেগে আছে।

মেসি বন্দনার মিছিলে তাই এবার যোগ দিয়েছেন বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে। মেসির ওপর দলের নির্ভরতা নিয়ে সরাসরি জানিয়ে দিয়েছেন তার মনোভাবের কথা। 

সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচের পর বার্সেলোনা বস বলেন, মেসির উপর নির্ভর না করা অসম্ভব। সে সবকিছুতেই ঔজ্জ্বল্য ছড়ায়। খেলার মাঠে আমরা স্বচ্ছন্দে ছিলাম এবং সে তিনবার জালে বল পাঠিয়েছে। সে থাকলে প্রতিপক্ষ ভয়ে থাকে এবং সেই সুবিধাটা আমরা পাই। এটা দারুণ ব্যাপার। মেসির মতো একজন থাকলে প্রতিপক্ষ সবসময়ই চাপে থাকে।

তিনি বলেন, মেসি থাকলে যেকোনো কিছুই সম্ভব। ফ্রি কিক নেয়াটাকে সে নিখুঁত পর্যায়ে নিয়ে গেছে। এ কারণে প্রতিপক্ষ তাদের নিজেদের বক্সের কাছাকাছি ফাউল করার ঝুঁকি নেয় না। যদি তারা ফাউল করে, তাহলে আমরা সেটার সুযোগ নেয়ার চেষ্টা করি।

আরআইএস 
 

আরও পড়ুন