• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৩:০৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৩:০৯ পিএম

শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস

টুর্নামেন্ট শুরু ১৩ নভেম্বর, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  

টুর্নামেন্ট শুরু ১৩ নভেম্বর, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  
শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিসের লোগো ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। ফটো : সংগৃহীত

খুলনায় ১৮ দেশের ৫৪ জন খেলোয়াড়ের অংশগ্রহণে আগামী ১৩ নভেম্বর থেকে শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেনন্সের মাধ্যমে প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

রোববার (১০ নভেম্বর) বিকালে রাজধানীর একটি হোটেলে শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিসের লোগো ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করীম, খুলনা-২ আসনের এমপি শেখ সালাউদ্দিন জুয়েল এবং টুর্নামেন্টের ব্যবস্থাপনা কমিটির উপদেষ্টা সালাম মুর্শেদীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

নগরীর সার্কিট হাউস ময়দান টেনিস কমপ্লেক্স, খুলনা ক্লাব ও অফিসার্স ক্লাব গ্রাউন্ডে খুলনা জেলা প্রশাসনের আয়োজনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের সকল খরচ বহন করবে আয়োজকরা। টুর্নামেন্টের প্রাইজমানি ৩০ হাজার মার্কিন ডলার। ৬ দিনব্যাপী টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ নভেম্বর। 

শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ, আমেরিকা, অষ্ট্রেলিয়া, ভুটান, ভারত, ইরাক, কোরিয়া, মঙ্গোলিয়া,  নেপাল, শ্রীলংকা, থাইল্যান্ড, তিউনিসিয়া, তুর্কিমেনিস্তান, তাজিকিস্তান,  যুক্তরাজ্য, ক্যামেরুন,  ইতালি  ও পাকিস্তান। টুর্নামেন্টে থাইল্যান্ডের দুইজন এটিপি র‍্যাংকিংধারী খেলোয়াড় অংশগ্রহণ করবেন। ভারত ও শ্রীলঙ্কার দুইজন আইটিএফ হুয়াইট ব্যাজধারী রেফারি টুর্নামেন্টের খেলাগুলো পরিচালনা করবেন।

টুর্নামেন্টের মূল পর্বের খেলা অফিসার্স ক্লাব খুলনা, শেখ রাসেল টেনিস একাডেমি, খুলনা ক্লাব ও খুলনা বিশ্ববিদ্যালয় টেনিস কোর্টে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট ভেন্যুগুলোতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বিদেশি খেলোয়াড়রা খুলনা বিশ্ববিদ্যালয় গ্রাউন্ড, জাহানাবাদ সেনানিবাস টেনিস গ্রাউন্ড ও ডিআইজি খুলনা রেঞ্জের টেনিস গ্রাউন্ডে অনুশীলন করবেন। 

এদিকে, টুর্নামেন্ট সফল করার লক্ষ্যে ১৬টি উপ-পরিষদ গঠন করা হয়েছে। টুর্নামেন্ট কমিটির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। উপদেষ্টা কমিটিতে রয়েছেন- সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, কেএমপি কমিশনার, ডিআইজি।

আরআইএস 

আরও পড়ুন