• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৬:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৬:৫০ পিএম

নাসিরের সেঞ্চুরির দিনে রুবেলের ৭ উইকেট 

নাসিরের সেঞ্চুরির দিনে রুবেলের ৭ উইকেট 
রুবেল হোসেন ও নাসির হোসেন। ছবি : সংগৃহীত

জাতীয় দলে নেই অনেক দিন ধরেই। ফুটবল খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে প্রায় বছর খানেক মতো ছিলেন মাঠের বাইরে। ফিরেও নিজেকে হারিয়ে খুঁজছিলেন এক সময়ে জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার নাসির হোসেন। তবে শেষ পর্যন্ত রানের দেখা পেয়েছেন তিনি। জাতীয় লীগের চতুর্থ রাউন্ডে সেঞ্চুরির দেখা পেয়েছেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। এদিকে বল হাতে ৭ উইকেট তুলে নিয়েছেন জাতীয় দলের আরেক তারকা রুবেল হোসেনও। 

প্রথম ইনিংসে রংপুর বিভাগ ২৩৪ রান করে থামে। জবাবে ঢাকা বিভাগ করে ২২২ রান। পরে ব্যাট করতে নেমে নাসিরের সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ২০০ রান করে তৃতীয় দিন শেষ করেছে রংপুর। তার দল পেয়ে গেছে ২১২ রানের লিড। রংপুরের প্রথম ইনিংস থেকে অবশ্য নাজমুল ইসলাম নেন ৫ উইকেট। 

ওদিকে রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে চলছে রানের ফুয়ারা। ঢাকা মেট্রো প্রথম ইনিংসে শামসুর রহমানের সেঞ্চুরির ৩১১ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাব দেওয়া সিলেট বিভাগ অমিত হাসানের সেঞ্চুরিতে ৩৫১ রান তোলে। দ্বিতীয় ইনিংসে আবার ঢাকা মেট্রো মার্শাল আইয়ূবের অপরাজিত ৭৩ এবং আজমির আহমেদের ৮০ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ২৪৫ রানে চতুর্থ দিন শুরু করবে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খুলনা বিভাগের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন রুবেল হোসেন। তিনি ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে হওয়া বৃষ্টিতে পেস বোলিং সহায়ক উইকেট পেয়ে রাজশাহী বিভাগকে ১৫১ রানে অলআউট করে দিয়েছেন। ১৭.৪ ওভারে ৫১ রান খরচা করে নিয়েছেন ৭ উইকেট। জবাব দিতে নামা খুলনা আবার তৃতীয় দিন শেষে ‌১৫৪ রানে ৪ উইকেট হারিয়েছে। অমিত মজুমদার ৫৯ এবং তুষার ইমরান ৫৮ রানে আউট হয়েছেন।

আরও পড়ুন