• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ১২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ১২:৩৫ পিএম

এটিপি ফাইনালসের প্রথম রাউন্ডেই নাদালের বিদায় 

এটিপি ফাইনালসের প্রথম রাউন্ডেই নাদালের বিদায় 
এটিপি ট্যুর ফাইনালসের প্রথম রাউন্ডে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর দর্শকদের কাছ থেকে বিদায় নিচ্ছেন রাফায়েল নাদাল। ফটো : টুইটার

লন্ডনে শুরু হওয়া এটিপি ট্যুর ফাইনালসের প্রথম রাউন্ডেই বর্তমান চ্যাম্পিয়ন আলেকজান্ডার জেভেরেভের কাছে সরাসরি সেটে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন বিশ্ব র‍্যাংকিংয়ের এক নম্বরে থাকা রাফায়েল নাদাল।

টুর্নামেন্টের শীর্ষ বাছাই নাদাল সোমবার (১১ নভেম্বর) যদিও ইনজুরি নিয়েই কোর্টে নেমেছিলেন। গত সপ্তাহে অ্যাবডোমিনের ব্যাথায় ভুগছিলেন নাদাল। এক সপ্তাহ বিশ্রামের পর কোর্টে ফেরেন এই স্প্যানিশ তারকা। যদিও তার প্রত্যাবর্তনটা অবশ্য খুব একটা সুখের হলো না।

প্রথম সেটে নাদালকে ৬-২ গেমে নাস্তানাবুদ করে ছাড়েন র‍্যাংকিংয়ের ৭ নম্বরে থাকা জেভেরেভ। পরের সেটে ৬-৪ গেমে জিতে নিয়ে প্রথমবারের মতো নাদালের বিপক্ষে জয়ের স্বাদ পান এই জার্মান টেনিস সেনসেশন। ২২ বছর বয়সী জেভেরেভ এর আগে মুখোমুখি লড়াইয়ে নাদালের বিরুদ্ধে ৫ বার হেরেছিলেন। 

ম্যাচ হারার পর নাদাল অবশ্য ইনজুরিকে কারণ হিসেবে দাঁড় করাননি। তিনি বলেন, শারীরিক বিষয়টি সার্বিকভাবে পরাজয়ের কোনো কারণ হতে পারে না। একমাত্র কারণ হলো আমি যথেষ্ট ভালো খেলতে পারিনি। 

আরেক ম্যাচে রাশিয়ার ড্যানিয়েল মেদভেদেভকে হারিয়ে পরের রাউন্ডে উঠেছেন গ্রিসের স্টেফানোস সিসটিপাস। প্রথম সেটে সিসটিপাস টাইব্রেকারে ৭-৬ গেমে জেতার পর দ্বিতীয় সেটে ৬-৪ গেমে জয় পান। 

আরআইএস  

আরও পড়ুন