• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৫:১৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০৫:১৯ পিএম

গালি দেয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ প্যাটিনসন

গালি দেয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ প্যাটিনসন
অস্ট্রেলিয়ার ডানহাতি পেসার জেমস প্যাটিনসন আন্তর্জাতিক ক্রিকেটে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। ফটো : আইসিসি

ঘরোয়া ক্রিকেটে প্রতিপক্ষের খেলোয়াড়দের গালিগালাজ করার দায়ে অস্ট্রেলিয়ার ডানহাতি পেসার জেমস প্যাটিনসন আন্তর্জাতিক ক্রিকেটে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। এই নিষেধাজ্ঞার ফলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের টেস্ট খেলতে পারবেম না ২৯ বছর বয়সী এই পেসার। 

গত শুক্রবার (১৫ নভেম্বর) অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের মর্যাদাপূর্ণ শেফিল্ড শিল্ডে ভিক্টোরিয়া ও কুইন্সল্যান্ডের মধ্যকার ম্যাচে কুইন্সল্যান্ডের খেলোয়াড় ক্যামেরন গ্যাননের বাদানুবাদে জড়িয়ে পড়ার এক পর্যায়ে মাত্রা অতিক্রম করেন প্যাটিনসন। যা ভালো চোখে নেননি দুই আম্পায়ার জন ওয়ার্ড ও শন ক্রেইগ। 

দুই আম্পায়ারের দেয়া রিপোর্টের ভিত্তিতেই প্যাটিনসনকে নিষিদ্ধ করা হয়েছ। ক্রিকেট অস্ট্রেলিয়ার কোড অব কন্ডাক্টের শৃঙ্খলা বিষয়ক আইনের ২.১৩ এর ধারা ভঙ্গের দায়ে তাকে নিষিদ্ধ করা হয়। 

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে জশ হ্যাজেলউড, প্যাট কামিন্সের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে প্যাটিনসনের খেলা নিশ্চিত ছিল। কিন্তু এক ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়ার কারণে এখন তার পরিবর্তে অস্ট্রেলিয়ার তৃতীয় পেসার হিসেবে এই টেস্টে খেলতে নামবেন মিশেল স্টার্ক। 

নিজের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নিয়ে প্যাটিনসন বলেন, মুহূর্তের উত্তেজনায় আমি একটা ভুল করে ফেলেছি। সঙ্গে সঙ্গেই বুঝতে পেরেছি, আমার কাজটা করা ঠিক হয়নি। আম্পায়ার ও প্রতিপক্ষ উভয়ের কাছে আমি ক্ষমাও চেয়েছি। আমি ভুল কাজ করেছি, তাই আমি শাস্তি মাথা পেতে নিচ্ছি। টেস্ট ম্যাচটা খেলতে না পেরে আমার খুব খারাপ লাগছে। কিন্তু আমাকে অবশ্যই নিয়ম-নীতি অনুসরণ করতে হবে, যেগুলো এরই মধ্যে প্রতিষ্ঠিত।

আরআইএস  

আরও পড়ুন