• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৯:৩৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০৯:৩৮ এএম

কসোভোর জালে ইংল্যান্ডের হালি গোল

কসোভোর জালে ইংল্যান্ডের হালি গোল
ইউরো বাছাইপর্বে ৮ ম্যাচেই গোল করার নজির গড়েছেন হ্যারি কেইন। ফটো : টুইটার

ইউরো চ্যাম্পিয়নশিপের মূলপর্বের টিকেট আগেই নিশ্চিত করে ফেলেছিল ইংল্যান্ড। এবার তারা কসোভোর বিপক্ষে ৪-০ গোলে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাছাইপর্ব শেষ করলো।

রোববার (১৭ নভেম্বর) কসোভোর মাঠে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচের ৩২ মিনিটে অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইনের পাস থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের দারুণ ফিনিশিংয়ে ইংল্যান্ডকে লিড এনে দেন মিডফিল্ডার হ্যারি উইংস। জাতীয় দলের জার্সি গায়ে উইংসের এটিই প্রথম গোল।

বিরতির পর ৭৯ মিনিটের মাথায় ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের কিকে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। এই গোলের ফলে ইউরো বাছাইপর্বের ৮ ম্যাচেই গোল করার নজির গড়েন কেইন। বাছাইপর্বে এখন পর্যন্ত তার মোট গোল সংখ্যা ১২। 

ম্যাচের ৮৩ মিনিটে রাহিম স্টার্লিংয়ের পাসে বল পেয়ে ডান পায়ের শটে লক্ষভেদ করেন বদলি খেলোয়াড় হিসেবে নামা ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড। এরপর ইনজুরি সময়ের প্রথম মিনিটে হ্যারি কেইনের পাসে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে বল জালে পাঠিয়ে ইংল্যান্ডের হয়ে প্রথম গোলের দেখা পান ফরোয়ার্ড ম্যাসন মাউন্ট।  

আরেক ম্যাচে বুলগেরিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরেছে আগেই মূলপর্ব নিশ্চিত করা চেক প্রজাতন্ত্র। 

৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে বাছাইপর্ব শেষ করলো ইংল্যান্ড। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে চেক প্রজাতন্ত্র। 

আরআইএস 

আরও পড়ুন