• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ০৮:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ০৮:৩৮ পিএম

কলকাতায় পৌঁছেছেন অভিষেক টেস্টের ক্রিকেটাররা

কলকাতায় পৌঁছেছেন অভিষেক টেস্টের ক্রিকেটাররা
সংগৃহীত ছবি

নতুন করে আবারও দুই যুগ আগে ফিরে যাওয়া। বাংলাদেশের হয়ে অভিষেক টেস্ট খেলেছিলেন যারা, তারা কেউ কেউ এখনো ক্রিকেটে থাকলেও অনেকেই বদলে ফেলেছেন নিজেদের পেশা। একসঙ্গেও তাদের দেখা যায় কালে-ভদ্রে। তবে এবার কেবল দেখাই হচ্ছে না, রীতিমতো এক উৎসবের আমেজই ভর করছে। 

ইডেন গার্ডেনে অনুষ্ঠিতব্য বাংলাদেশে ও ভারতের প্রথম গোলাপি বলের টেস্টে টাইগারদের হয়ে অভিষেক টেস্ট খেলা সব ক্রিকেটারকে আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। কলকাতা টেস্টের দুই দিন আগে দেশের হয়ে অভিষেক টেস্ট খেলা হাবিবুল বাশার সুমন জানিয়েছিলেন নিজের এক্সাইটমেন্টের কথা। 

একসঙ্গে হওয়ার আনন্দের কথা জানিয়ে তিনি বলেছিলেন,‘সবাই একত্রিত হচ্ছি। গত ১৯ বছরে যতটা না কথা হয়েছে গত তিনদিনে এর চাইতে বেশি কথা হয়েছে। এখন অনেকেই ক্রিকেটে আছে অনেকেই নাই, বিভিন্ন পেশা অন্য পেশায় চলে গেছে। তো এই তিনদিনে আমাদের বেশ যোগাযোগ হয়েছে , মনে হচ্ছে সেই ১৯ বছর আগে ২০০০ সালে ফিরে গিয়েছি। সবমিলিয়ে আমাদের জন্য আনন্দের বিষয়, আমরা অনেক সম্মানিত বোধ করছি। খুবই এক্সাইটেড।’

শুক্রবার থেকেই মাঠে গড়াবে বহুল আলোচিত ইডেন টেস্ট। বিসিসিআইয়ের আমন্ত্রণে অভিষেক টেস্ট খেলা আল শাহরিয়ার রোকন ও আমিনুল ইসলাম বুলবুল বাদে সবাই এখন কলকাতায়। আজ দুপুরের ফ্লাইটে পুরো বহর কলকাতা গেছেন। বাংলাদেশ সময় বিকেল পাঁচটার দিকে ঐ প্রথম টেস্ট স্কোয়াডের বহর কলকাতা বিমান বন্দরে অবতরন করে। 

এমএইচবি

আরও পড়ুন