• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ১১:২৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ১১:৩২ এএম

কোহলির সঙ্গে ভারতীয় দলে ফিরেছেন শামি

কোহলির সঙ্গে ভারতীয় দলে ফিরেছেন শামি
বিরাট কোহলি ও মোহাম্মদ শামি। ছবি : সংগৃহীত

ভারতীয় ক্রিকেটে এখন নিশ্চিতভাবেই আলোচনার কেন্দ্রবিন্দুতে গোলাপি বলের টেস্ট। কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনে শুক্রবার থেকে শুরু হচ্ছে বহুল আলোচিত ভারত ও বাংলাদেশের মধ্যেকার দিবা-রাত্রির টেস্ট। যাকে ঘিরে আয়োজনেরও যেন শেষ নেই বিসিসিআইয়ের। 

তবে এরমধ্যেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে বিরাট কোহলি ও ভুবনেশ্বর কুমারের সঙ্গে দলে ফিরেছেন সবশেষ ২০১৭ সালে টি-টোয়েন্টি খেলা ডানহাতি পেসার মোহাম্মদ শামি। ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই স্কোয়াডেই আছেন তিনি। এছাড়া বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা ও বাঁহাতি চায়নাম্যান কুলদ্বীপ যাদবও সুযোগ পেয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে। 

আগামী ৬ ডিসেম্বর থেকে টি-টোয়েন্টি দিয়ে মাঠে গড়াবে এই সিরিজ।


ক্যারিবীয়দের বিপক্ষে ভারতের ওয়ানডে দল:


বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, রিশাভ পান্ত, শিভাম দুবে, রবিন্দ্র জাদেজা, ইয়ুজভেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, দ্বীপক চাহার, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও কেদার যাদব।


ক্যারিবীয়দের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল:


বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, রিশাভ পান্ত, শিভাম দুবে, রবিন্দ্র জাদেজা, ইয়ুজভেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, দ্বীপক চাহার, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও ওয়াশিংটন সুন্দর।

এমএইচবি

আরও পড়ুন