• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ১২:০৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ১২:০৫ পিএম

গোলাপি বলের রঙ চিনতে পারছেন না লিটন দাস

গোলাপি বলের রঙ চিনতে পারছেন না লিটন দাস
লিটন দাস ও রাসেল ডমিঙ্গো। ছবি : সংগৃহীত

ঐতিহাসিক এক টেস্টে মাঠে নামার আগে বাংলাদেশ শিবিরে যেন দুঃসংবাদের শেষ নেই। আগেই জানা ছিল অভিষেকের অপেক্ষায় থাকা সাইফ হাসানের শুরুটা হচ্ছে না ইডেন টেস্টে, কারণটা ইনজুরি। এবার ম্যাচের ২৪ ঘণ্টা আগে এলো আরও এক খারাপ খবর। গোলাপি বল চোখেই দেখছেন না উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস।

দৃষ্টি-পরীক্ষা (ভিশন টেস্ট) হওয়ার সময় ধরা পড়েছে বাংলাদেশ উইকেটরক্ষক লিটন দাস গোলাপি বলের রং চিনতে পারছেন না। ফলে বল দেখতে সমস্যা হচ্ছে তার। তাই ভারতের বিরুদ্ধে ইডেন টেস্টে বাংলাদেশের উইকেটরক্ষক কে হবেন তা নিয়েই চিন্তার ভাঁজ কোচ রাসেল ডমিঙ্গোর কপালে। সিরিজ শুরুর আগেই মুশফিকুর রহিম জানিয়েছিলেন সাদা পোশাকে উইকেটের পেছনে দাঁড়াতে চান না তিনি।

লিটনের যে গোলাপি বলে সমস্যা হচ্ছে, তা বুধবার সকালে বাংলাদেশের অনুশীলনেই বোঝা গিয়েছিল। নেট বোলার ইরফানের বলে ৯ বার বোল্ড হয়ে যান তিনি। তার পরে এ দিন দৃষ্টি-পরীক্ষায় দেখা যায়, লিটন গোলাপি বল নাকি দেখতে পাচ্ছেন না। সমস্যা হচ্ছে। বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলনও করেননি তিনি। বাংলাদেশ দল যখন সন্ধ্যার ইডেনে মন দিয়ে নেটে ব্যাটিং ও বোলিং-প্রস্তুতি সারছিল, তখন ক্লাব হাউসের বারান্দায় পায়চারি করছিলেন লিটন।

সূত্র : আনন্দবাজার

এমএইচবি

আরও পড়ুন