• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ১০:৩৭ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০১৯, ১০:৩৭ এএম

কোহলি বীরত্বে বড় রান তাড়া করে জয় ভারতের

কোহলি বীরত্বে বড় রান তাড়া করে জয় ভারতের
ছবি : ইএসপিএন

প্রথম ইনিংস শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহটা ২০৭ রান। আগে দুই বার ২০০’র বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড আছে ভারতের। তবুও ম্যাচটা জয় করা যে বেশ কঠিন কাজই তা তো আর বলার অপেক্ষা রাখে না।  ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির বীরত্বে সেই কঠিন কাজটাই করলো তারা। 

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। আগে ব্যাট করতে নেমে ১৩ রানের মাথায় সাজঘরে ফেরত যান ওপেনার লেন্ডল সিমন্স। এরপর ব্রেন্ডন কিংকে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন আরেক ওপেনার এভিন লুইস। ২৩ বলে কিং করেন ৩১ রান। আর ৪ ছক্কা ও ৩ চারে ১৭ বলে ৪০ রান করেন লুইস। 

এরপর সিমরন হেটমায়ারের ৪১ বলে ৫৬ রান ও কায়রন পোলার্ডের ১৯ বলে ৩৭ এবং জেসন হোল্ডারের ৯ বলে ২৪ রানের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৭ রান তুলে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের পক্ষে ৪ ওভারে ৩৬ রান দিয়ে দুই উইকেট পান চাহাল।

জবাব দিতে নেমে ১০ বলে ৮ রান করেই সাজঘরে ফেরত যান রোহিত শর্মা। বড় লক্ষ্যে তাড়া করা তাই হয়ে পড়েছিল আরও কঠিন। তবে দ্বিতীয় উইকেটে ৬১ বলে ১০০ রানের জুটি গড়েন অন্য ওপেনার লোকেশ রাহুল ও অধিনায়ক কোহলি। ৫ চার ও ৪ ছক্কায় ৪০ বলে ৬২ রান করে রাহুল আউট হয়ে যান। 

কিন্তু অন্য প্রান্তে অবিচল থাকেন কোহলি। নিজের প্রথম ২১ বলে ২১ রান করা কোহলি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন সমান ৬ চার ও ছক্কায় ৫০ বলে ৯৪ রান করে। তাতে তার দলও নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড গড়ে।

এমএইচবি

আরও পড়ুন