• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০১:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০১৯, ০১:৫৪ পিএম

নেপালের বিপক্ষে জয়ে ফাইনালে বাংলাদেশ

নেপালের বিপক্ষে জয়ে ফাইনালে বাংলাদেশ
ফাইল ছবি

আরও একটি প্রত্যাশিত জয় এলো এসএ গেমসেরে এবারের আসরে। তবে জয়টা ঠিক দাপুটে হিসেবে এলো না। যদিও স্বাগতিক নেপালের বিপক্ষে ৪৪ রানের জয়ে স্বর্ণজয়ের লড়াইটা নিশ্চিত হয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের। যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা অনুর্ধ্ব-২৩ দল। 

শুক্রবার (৭ ডিসেম্বর) নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় নেপাল। আগে ব্যাট করতে নেমে ১৬ রানেই তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। তবে সেই বিপর্যয় সামাল দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত পরে সঙ্গী হিসেবে পান আফিফ হোসেনকে।

৫৯ রানে সাইফ হাসান সাজঘরে ফেরত যাওয়ার পর ৯৭ রানের জুটি গড়েন এই দুই জন। ৬ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৫২ রান করে আফিফ আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন অধিনায়ক শান্ত। ৪ চার ও ছক্কায় ৬০ বলে ৭৫ রান করেন তিনি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। 

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও নেপালকে অলআউট করতে ব্যর্থ হন বাংলাদেশের বোলাররা। পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ১১১ রান করে নেপাল। গায়ান্দ্রারা মাললা সর্বোচ্চ ৪৪ বলে ৪৪ রান করেন। বাংলাদেশের পক্ষে সুমন খান, তানভীর ইসলাম, সৌম্য সরকার ও মেহেদি হাসান সবাই ২টি করে উইকেট পান। 

এমএইচবি

আরও পড়ুন