• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ১০:৩৩ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ১০:৩৩ এএম

ইন্টারকে বিদায় করলো মেসিবিহীন বার্সেলোনা

ইন্টারকে বিদায় করলো মেসিবিহীন বার্সেলোনা
আনসু ফাতির করা গোলেই চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় নিয়েছে ইন্টার মিলান। ফটো : ইপিএ

চ্যাম্পিয়ন্স লীগের ‘এফ’ গ্রুপের ম্যাচে ইন্টার মিলানকে ২-১ গোলে হারিয়ে টুর্নামেন্ট থেকে তাদের বিদায় করে দিয়েছে আগেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করে নক আউট পর্ব নিশ্চিত করা বার্সেলোনা।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচে খর্বশক্তির বার্সার সঙ্গে পেরে ওঠেনি এন্টোনিও কন্তের দল। 

নকআউট পর্ব আগেই নিশ্চিত থাকায় কার্লোস আলেনা, কার্লেস পেরেজ, মুসা ওয়াগদের নিয়ে দল সাজিয়েছিলেন ভালভার্দে। এদিন খেলতেই নামেননি দলের প্রাণ ভোমরা লিওনেল মেসি। আর নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে ইন্টার পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নেমেছিল।

ম্যাচের ২৩ মিনিটে আতোঁয়ান গ্রিজম্যানের পাসে বল পেয়ে বাঁ পায়ের শটে বল জালে জড়িয়ে দেন মূলত বার্সেলোনার ‘বি’ দলে খেলা স্প্যানিশ ফরোয়ার্ড কার্লেস পেরেজ।  

বিরতির আগ মুহূর্তে ৪৪ মিনিটের মাথায় মার্টিনেসের কাছ থেকে বল আদায় করে ডি বক্সের বাইরে থেকে রোমেলু লুকাকুর নেয়া বাঁ পায়ের শট একজনের পায়ে লেগে দিক পাল্টে অতিথি দলের জালে প্রবেশ করলে সমতায় ফেরে ইন্টার মিলান। 

খেলার ৮৫ মিনিটের সময় কার্লেস পেরেজকে বসিয়ে ১৭ বছর বয়সী আনসু ফাতিকে মাঠে নামান। পরের মিনিটেই ফাতির বাজিমাত। লুইস সুয়ারেজের পাসে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে গোল করে ফাতি বার্সেলোনার হয়ে শুধুমাত্র জয়সূচক গোলই করেননি; লা লিগার পর চ্যাম্পিয়নস লীগের ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে রেকর্ডও গড়ে ফেলেছেন।  

গ্রুপের আরেক ম্যাচে নকআউট পর্বে কাতালানদের সঙ্গী বরুশিয়া ডর্টমুন্ড ২-১ গোলে স্লাভিয়া প্রাগকে হারিয়েছে।

৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল বার্সেলোনা। গ্রুপ রানার্সআপ হওয়া বরুসিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ১০। বিদায় নেয়া ইন্টার মিলানের পয়েন্ট ৭।

আরআইএস 

আরও পড়ুন