• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ০৩:০৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ০৩:২৪ পিএম

চট্টগ্রামকে ১৬৩ রানের চ্যালেঞ্জ জানালো সিলেট 

চট্টগ্রামকে ১৬৩ রানের চ্যালেঞ্জ জানালো সিলেট 

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে জয়ের জন্য ১৬৩ রানের চ্যালেঞ্জ জানিয়ে রাখলো সিলেট থান্ডার্স। 

বুধবার (১১ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর দেড়টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টসে জিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ফলে আগে ব্যাট করতে নামা সিলেট থান্ডার্স ৪ উইকেটে ১৬২ রান করে।

ম্যাচের দ্বিতীয় ওভারেই দলীয় ৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় সুরমা পাড়ের দল সিলেট। রুবেল হোসেনের বলে নুরুল হাসান সোহানের গ্লাভসে ধরা পড়ে প্যাভিলিয়নে ফেরেন রনি তালুকদার। দ্বিতীয় উইকেটে মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন ক্যারিবীয় ব্যাটসম্যান জনসন চার্লস। ২৩ বলে ৭ চারের মারে ৩৫ রান করা বিপদজনক চার্লসকে বোল্ড করে চট্টগ্রাম শিবিরে স্বস্তি ফেরান স্পিনার নাসুম আহমেদ।

চার্লসের খানিক পর বিদায় নেন জীবন মেন্ডিস। ইনিংসের নবম ওভারে দলীয় ৬১ রানের মাথায় মাত্র ৪ রান করে তিনি রায়াদ এমরিটের বলে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনের কাছে দাঁড়িয়ে থাকা চ্যাডউইক ওয়ালটনের হাতে ধরা পড়ে ফেরেন। 

চাপে পড়া সিলেটকে এরপর পথ দেখান ঝড়ো ব্যাটিং করে যাওয়া মোহাম্মদ মিঠুন। শান্তভাবে ব্যাট করে তাকে প্রয়োজনীয় সঙ্গ দিয়ে যান মোসাদ্দেক হোসেন। নাসুমের শেষ ওভারে তিনি ৩টি ছক্কার সঙ্গে নেন ৩টি ডাবলস। একই ওভারে মিঠুনের একটি ক্যাচ ছেড়ে দেন জুনায়েদ সিদ্দিকী। পরের ওভারেই নাসির হোসেনকে এক্সট্রা কভারের ওপর দিয়ে ছক্কা মেরে মাত্র ৩০ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের নবম ফিফটি তুলে নেন মিঠুন। 

ইনিংসের শেষ ওভারে রুবেলের বলে আউট হওয়ার আগে ১ চার ও ১ ছয়ের মারে ৩৫ বলে ২৯ রান করেন মোসাদ্দেক। আর মাত্র ৪৮ বলে ৪ চার ও ৫ ছয়ের মারে টি-টোয়েন্টি ক্যারিয়ারে সর্বোচ্চ ইনিংসে ৮৪ রান করে অপরাজিত থেকে যান মিঠুন। 

চট্টগ্রামের পক্ষে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন রুবেল হোসেন। এছাড়া নাসুম আহমেদ ও রায়াদ এমরিটের ১টি করে উইকেট পান।

আরআইএস