• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০, ০৪:১০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৮, ২০২০, ০৪:১১ পিএম

পাকিস্তান সফরের সরকারি আদেশে সই করেননি মুশফিক

পাকিস্তান সফরের সরকারি আদেশে সই করেননি মুশফিক
মুশফিকুর রহিম। ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর এখনো অনিশ্চিত থাকলেও বিসিবি এরই মধ্যে জিও (সরকারি আদেশ) এর আবেদনে ক্রিকেটারদের সই নিতে শুরু করেছে। সই করাদের মধ্যে বাংলাদেশের হয়ে শুধুই টেস্ট খেলা ক্রিকেটারও রয়েছেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সই করা ক্রিকেটারদের মধ্যে আছেন নভেম্বরের ভারত সফরে বাংলাদেশের টেস্ট অধিনায়কত্ব করা মমিনুল হক। অথচ টি-টোয়েন্টি ফরম্যাটে তাকে বিবেচনায় নেই। বিশ্বস্ত সূত্রটি আরও জানিয়েছে, মি. ডিপেন্ডেবল নামে খ্যাত উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম জিওতে সই করেননি।  

মুমিনুলের জিওতে সই করায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, তবে কি নিজেদের অবস্থান থেকে সরে এসে বিসিবি টি-টোয়েন্টির পাশাপাশি পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলার জন্য দল পাঠাবে? সূত্রের মতে, বিসিবি নাকি এখনো পাকিস্তানে টেস্ট না খেলার বিষয়ে অনড় আছে। তাহলে মুমিনুলকে কেন সই করানো হয়েছে; তার সদুত্তর এখনো পাওয়া যায়নি।

বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার নাকি তাদের এজেন্টদের মাধ্যমে ২০ ফেব্রুয়ারি থেকে পাকিস্তান সুপার লীগে (পিএসএল) খেলার ক্ষেত্রে তাদের সম্মতির কথা জানিয়েছিল। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি আসরের পুরোটাই এই প্রথমবারের মতো পাকিস্তানে হতে যাচ্ছে। সেখানে খেলতে বাংলাদেশের অনেক ক্রিকেটারের সম্মতিকেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাওয়ার যুক্তি হিসেবে দাঁড় করাচ্ছিল পিসিবি। যদিও এই ঘটনার পর আগ্রহী ক্রিকেটাররা নিজ নিজ এজেন্টের মাধ্যমে জানিয়েও দিয়েছেন যে পিএসএল খেলার জন্য তারা ‘অ্যাভেইলেবল’ নন।

আরআইএস 
 

আরও পড়ুন