• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০৬:১১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০৬:১১ পিএম

বার্সেলোনার কোচ হচ্ছেন জাভি

বার্সেলোনার কোচ হচ্ছেন জাভি
বার্সেলোনার কোচের আসনে বসতে যাচ্ছেন জাভি হার্নান্দেজ। ফটো : সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার কোচের আসনে বসতে যাচ্ছেন ক্লাবটির সাবেক কিংবদন্তি খেলোয়াড় জাভি হার্নান্দেজ। 

আগামীকাল সোমবার (১৩ জানুয়ারি) কাতালান ক্লাবটির হয়ে জাভির দায়িত্ব নেয়ার বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে জানিয়েছে ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম বেইন স্পোর্টস।

নতুন বছরের শুরুতেই নিদারুণ বিপর্যয়ের মধ্যে পড়েছে বার্সেলোনা। স্প্যানিশ চ্যাম্পিয়নরা বিদায় নিয়েছে নিজ দেশের সুপার কোপার সেমিফাইনাল থেকে । সৌদি আরবে স্প্যানিশ সুপার কোপার দ্বিতীয় সেমিতে বার্সাকে হারিয়ে ফাইনালে উঠেছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

গত বৃহস্পতিবার কিং আবদুল্লাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু শেষ ১০ মিনিটে দুই গোল হজম করে বিদায় নিতে হয় বার্সাকে। এই হারের পর কোচ আর্নেস্তো ভালভার্দের উপর ক্ষেপেছে বার্সেলোনা শিবির।

অনেকদিন ধরেই ভালভার্দের উপর সন্তুষ্ট হয় বার্সেলোনা। বিশেষ করে সর্বশেষ চ্যাম্পিয়ন্স লীগের সেমি থেকে বিদায়ের পর ভালভার্দের চাকরি হারানোর রব উঠেছিল। কিন্তু সেই যাত্রায় টিকে গেলেও এবার মনে হয় আর পার পাচ্ছেন না স্প্যানিশ কোচ।

বার্সেলোনার সমর্থকদের চাপের মুখেও ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তামেউ জানিয়েছিলেন, ভালভার্দে অন্তত এই মৌসুমের শেষ পর্যন্ত কোচ হিসেবে থাকছেন। কিন্তু পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় দ্রুতই ন্যু ক্যাম্পে নতুন কোচ আনার সিদ্ধান্ত নেয়া হয়। 

এমন পরিস্থিতিতে নতুন কোচের খোঁজে নামেন বার্সার প্রধান নির্বাহী অস্কার গ্রিউ আর টেকনিক্যাল সেক্রেটারি এরিক আবিদাল। তারা জাভি হার্নান্দেজের সঙ্গে যোগাযোগ করেন। জাভি এখন কাতারের আল সাদের কোচ হিসেবে কাজ করছেন।

স্পেনের সংবাদ-মাধ্যম জানিয়েছে, ইতোমধ্যেই আড়াই বছরের চুক্তি করার জন্য অফার দেয়া হয়েছে জাভিকে। ডাইয়ারিও স্পোর্ট নামক এক স্প্যানিশ রেডিও এবং কাদেনা কোপ নামের স্প্যানিশ ক্রীড়ামাধ্যম জানিয়েছে, আল-সাদ জাভির পথ আটকাবে না। তবে অনুরোধ করবে কাতার ক্লাবটির আসন্ন ফাইনাল পর্যন্ত জাভি যেন দায়িত্বে থাকে। সে হিসেবে আগামী শুক্রবার পর্যন্ত আল-সাদে থাকতে পারেন জাভি। অন্যদিকে বার্সেলোনা তাদের পরের ম্যাচ খেলবে ১৯ জানুয়ারি। 

কাদেনা কোপ আরও জানায়, জাভি বার্সা ছাড়াও প্যারিস সেন্ট জার্মেইয়ের কোচ হওয়ার দৌঁড়ে আছেন। পিএসজি তাদের কোচ টমাস টুখেলকে ছাঁটাইয়ের চিন্তা-ভাবনা করছে। আর ডাইয়ারিও স্পোর্ট জানায়, জাভির প্রতিনিধি সৌদি আরবে গেছে বার্সেলোনার সঙ্গে চুক্তির কাগজপত্র নিয়ে।

আরআইএস 

আরও পড়ুন