• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০, ০১:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২০, ০১:৪৪ পিএম

হাতে ব্যান্ডেজ মুখে হাসি, মাশরাফী বললেন ‘ঠিক আছি’ 

হাতে ব্যান্ডেজ মুখে হাসি, মাশরাফী বললেন ‘ঠিক আছি’ 
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচের টস পর্বে মাশরাফী বিন মোর্ত্তজা। ফটো : গাজী টিভি

মানসিক জেদ কতটা সাংঘাতিক হলে বাঁ হাতে ১৪টি সেলাই নিয়েও ক্রিকেট মাঠে খেলতে নামা যায়, সামনে থেকে নেতৃত্বের অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করা যায়, সেটাই যেন সবাইকে দেখিয়ে ছাড়লেন মাশরাফী বিন মোর্ত্তজা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে তিনি কিছুক্ষণ আগে অধিনায়ক হিসেবে টস করতে নেমে সবাইকে বিস্মিত করে ছাড়লেন।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুর ১টায় হোম অব ক্রিকেট মিরপুরে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অর্থাৎ টসে হেরে আগে ব্যাট করতে নামবে ঢাকা প্লাটুন। 

টস পর্বে মাশরাফীকে ধারাভাষ্যকার প্রশ্ন করেছিলেন, হাতের কী অবস্থা? হাস্যজ্জ্বল ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক বলেন, ‘আপনি যখন খেলতে নামবেন, তখন কি অবস্থা তা নিয়ে অভিযোগ করতে পারেন না এবং আজ আমি খেলতে নেমেছি, এটাই হলো শেষ কথা। সুতরাং আমি ঠিক আছি! 

প্রসঙ্গত গত ১১ জানুয়ারি খুলনার ইনিংসের ১১তম ওভারে মেহেদী হাসানের ফ্লাইটেড ডেলিভারিতে সজোরে হাঁকিয়েছিলেন রাইলি রুশো। ৩০ গজ বৃত্তের ভেতর এক্সট্রা কভারে দাঁড়িয়ে থাকা মাশরাফী তার বাঁ দিকে ঝাপিয়ে পড়েন সেই ক্যাচটি লুফে নিতে। কিন্তু বলের গতি রোধ ব্যতীত আর কিছু করতে পারেননি তিনি।

ক্যাচ না ধরতে পারলেও বড় ক্ষতি হয়ে যায় মাশরাফীর। মাঠেই তার হাত থেকে ঝড়তে থাকে রক্ত। পরে জানা যায় বাঁ হাতে ১৪টি সেলাই লেগেছে তার। 

ওই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের উইকেট রক্ষক-ব্যাটসম্যান এনামুল হক বিজয় জানান, মাশরাফী এখনও আশা ছাড়েননি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এলিমিনেটরের ম্যাচটা খেলতে চাইছেন। শেষ পর্যন্ত বিজয়ের কথাটাই সত্যি হয়ে গেল।

আরআইএস