• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০২:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ০২:৪৬ পিএম

বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দল পাঠায়নি ফিলিস্তিন

ক্রীড়া ডেস্ক
বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দল পাঠায়নি ফিলিস্তিন
ঢাকায় পা রাখার পর টিম বাসে করে হোটেলে যায় ফিলিস্তিন ফুটবল দল। ফটো: সময় টিভি

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হয়ে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ষষ্ঠ আসরে অংশ নিতে গত সোমবার প্রথম অতিথি দল হিসেবে ঢাকার মাটিতে পা রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন দল। তবে ফিলিস্তিন মূল জাতীয় দল নিয়ে টুর্নামেন্টে খেলতে আসেনি। 

ফিলিস্তিনের এই দলটিতে সর্বশেষ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলা ৮ জন অনূর্ধ্ব ২৩ অর্থাৎ অলিম্পিক দলের ৮ জন এবং বাকিরা ঘরোয়া ফুটবলার। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য এখান থেকে তরুণ ফুটবলার খুঁজতে চায় ফিলিস্তিন টিম ম্যানেজম্যান্ট।

অথচ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কথা অনুযায়ী, টুর্নামেন্টে অংশ নিতে ৫ আমন্ত্রিত দেশের জাতীয় দলেরই আসার কথা। কিন্তু সেখানে জাতীয় দলের মোড়কে ফিলিস্তিন দল প্রায় অলিম্পিক দল নিয়ে প্রায় ২৫ ঘণ্টা ভ্রমণ শেষে বাংলাদেশে হাজির হয়েছে। আধা জাতীয় দল নিয়ে আসা মধ্যপ্রাচ্যের এই দলটির বিপক্ষে কেমন করে লাল-সবুজের দল, সেটাই এখন দেখার বিষয়।  

তারুণ্যনির্ভর এই দল নিয়েই টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যের কথা জানিয়ে দলটির ম্যানেজার জাবের জারিন বলেন, আমরা বাংলাদেশে নতুন নই। এর আগেও এসেছি, আবারো আসতে পেরে আনন্দিত। শেষবার আমরা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছি। এবারও চ্যাম্পিয়ন হতে চাই। তরুণ ফুটবলাররা টুর্নামেন্টে ভালো করবে বলে আমাদের আত্মবিশ্বাস আছে।

আগামী ২৬ মার্চ সিঙ্গাপুরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচের প্রস্তুতি বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নিয়ে সেরে রাখতে চায় সড়কপথে ইসরায়েল সীমান্ত পাড়ি দিয়ে জর্ডান থেকে আকাশপথে কাতার এবং সর্বশেষ ঢাকায় পৌঁছানো ফিলিস্তিন। ২০১৮ সালে অনুষ্ঠিত পঞ্চম বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে ফিলিস্তিন টাইব্রেকারে ৪-৩ গোলে তাজিকিস্তানকে হারিয়েছিল। 

এবার টুর্নামেন্টে বাংলাদেশ ‘এ’ গ্রুপ খেলবে। ফিলিস্তিন ছাড়া বাংলাদেশের গ্রুপে অন্য দলটি শ্রীলঙ্কা। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল ২৫ জানুয়ারি। 

আরআইএস 

আরও পড়ুন