• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০, ১০ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০৩:৫২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ০৩:৫২ পিএম

বঙ্গবন্ধু গোল্ডকাপ: এখনও প্রস্তুত নয় বঙ্গবন্ধু স্টেডিয়াম

ক্রীড়া ডেস্ক
বঙ্গবন্ধু গোল্ডকাপ: এখনও প্রস্তুত নয় বঙ্গবন্ধু স্টেডিয়াম
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ড্রেসিং রুমের কাঁচ ভাঙা (বাম থেকে উপরে), ফ্ল্যাড লাইটও ত্রুটিপূর্ণ (বাম থেকে উপরে), এবং গ্যালারির চেয়ার ভাঙা। ফটো : চ্যানেল টোয়েন্টি ফোর

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ষষ্ঠ আসর মাঠে গড়াতে এখন আর মাত্র কয়েক ঘণ্টার বাকি। অথচ এখনও শতভাগ প্রস্তুত নয় টুর্নামেন্টের একমাত্র ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। পর্যাপ্ত আলো নেই ফ্লাড লাইটে, ড্রেসিং রুমসহ ভিআইপি বক্সের সংস্কার জরুরি হয়ে পড়েছে।

ছয়দিন আগে ৬টি বিষয় উল্লেখ করে জাতীয় ক্রীড়া পরিষদে চিঠি দিলেও এখনো অগ্রগতি হয়নি। ভিআইপি গ্যালারি জোনের কিছু অংশে এখনো আছে ভাঙা চেয়ার। 

আন্তর্জাতিক যেকোনো টুর্নামেন্টের আগে স্টেডিয়ামের সার্বিক সংস্কার এখন প্রথা। তারই ধারাবাহিকতায় গত ৯ জানুয়ারি আন্তঃমন্ত্রণালয়ের সভায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সংস্কারের বিষয়ে তাদের ৬টি চাহিদার কথা জানায়। কিন্তু সেগুলো এখনো পূরণ হয়নি। বাফুফের চাহিদাগুলোর মধ্যে ছিল-  

১. ফ্লাড লাইটের আলো ১৪০০ লাক্সে উন্নীত করা
২.নিরবিচ্ছিন্ন বিদ্যুতের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ সংস্কার করা 
৩.ভিআইপি ড্রেসিং রুম সংস্কার 
৪. ১৬ নং গেটের ভিআইপি বক্স মেরামত
৫. ১৬ নং গেটের মেরামত 
৬. ড্রেসিং রুমের লাইট ও আইস বাথ সংস্কার করা

স্বল্প আলোর মধ্যে হয়েছিল ফেডারেশন কাপ ফুটবলের ম্যাচগুলো, ঘরোয়া টুর্নামেন্টে তা দিয়ে কাজ চললেও আন্তর্জাতিক টুর্নামেন্টে সম্প্রচার সত্ত্ব পাওয়া প্রতিষ্ঠানের চাওয়া ফ্লাড লাইটে ১৪০০ লাক্স আলো। যদিও ক্রীড়া পরিষদের কাছে লাইটের কোনো মজুদ নেই। যদিও লাইটের সমস্যা থাকবে না বলে ক্রীড়া পরিষদ আশা করছে। 

ইতিহাস বলছে, বড় আসর মাঠে গড়ানোর আগে সংস্কারের জন্য বাংলাদেশে সবকিছুই হয়। কিন্তু তা একেবারেই শেষ মুহূর্তে। এবারো হয়তো তারই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তবে নির্ধারিত সময়ে স্টেডিয়াম প্রস্তুতের আশ্বাস দিয়েছেন ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম। 

সূত্র : চ্যানেল টোয়েন্টি ফোর 

আরআইএস 

আরও পড়ুন