• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০, ৯ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ০৪:৩৭ পিএম

পাকিস্তান সফর নিয়ে নান্নুর যুক্তি প্রস্তুতির অভাব! 

ক্রীড়া ডেস্ক
পাকিস্তান সফর নিয়ে নান্নুর যুক্তি প্রস্তুতির অভাব! 
মিনহাজুল আবেদিন নান্নু। ফাইল ফটো

নিরাপত্তাজনিত কারণে টেস্ট সিরিজ না খেলে শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য পাকিস্তান সফরে বাংলাদেশ দল যেতে চায়; এমন দাবি অনেকদিন ধরেই করে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেট কূটনীতিতে বিসিবির টানাপোড়েনও সৃষ্টি হয়। দুই পক্ষই কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

গত ১২ জানুয়ারি বিসিবি সভাপতি সংবাদ সম্মেলনে সাফ জানিয়ে দেন, পাকিস্তান সফর নিয়ে বোর্ডের সিদ্ধান্ত এখনো আগের অবস্থানেই আছে। ক্রিকেটাররাও সেটাই (টি-টোয়েন্টি সিরিজ খেলা) চাচ্ছিল। মধ্যপ্রাচ্যের এখনকার পরিস্থিতিতে সরকার প্রস্তাব দিয়েছে, এখন টি-টোয়েন্টি খেলে আসুক। পরে টেস্ট খেলতে যাক।

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু টাইগারদের পাকিস্তান সফর নিয়ে একেবারেই ভিন্ন মত প্রকাশ করলেন। তার মতে, শুধু নিরাপত্তার কারণেই নয়; কোনো প্রস্তুতি ছাড়া বাংলাদেশ জাতীয় দলের এখন পাকিস্তান সফরে টেস্ট খেলাটাও কঠিন। 

তিনি বলেন, বিপিএল সামনে রেখে প্রায় গত দেড় মাস ধরে সব ক্রিকেটারই টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গেই সখ্যতা তৈরি করে ফেলেছে। অনুশীলন, শারীরিক-মানসিক প্রস্তুতি, গেম প্ল্যান, ম্যাচ পরিস্থিতি- সবকিছুই ছিল কুড়ি ওভারের ক্রিকেট কেন্দ্রিক। গত এক-দেড় মাসে গড়পরতা ১২-১৩টি কুড়ি ওভারের ম্যাচ খেলার পর, হুট করে কয়েকদিনের ব্যবধানে টেস্ট খেলা সহজ কাজ নয়। খেলাটা ৫ দিনের বলেই শুধু নয়; তার গতি-প্রকৃতি, মেজাজ, ধরণ সবই ভিন্ন। প্রস্তুতিটাও অন্যরকম।

আরআইএস 
 

আরও পড়ুন